রাঙ্গাকে রংপুর ত্যাগে ২ ঘণ্টার আল্টিমেটাম আ’লীগের

এম এম কবীর, রংপুর থেকে : রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে এনে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. মশিউর রহমান রাঙ্গাকে দুই ঘণ্টার মধ্যে রংপুর ছাড়ার আল্টিমেটাম দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। শুক্রবার বিকালে নগরীর জাহাজ কোম্পানি মোড় অবরোধ করে আওয়ামী লীগ নেতারা এই আল্টিমেটাম দেন। এর আগে জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায় স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বার্তায় বলা হয়, রসিক নির্বাচনে পার্টির প্রেসিডিয়াম সদস্য ও এলজিআরডি প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গাকে জাতীয় পার্টির প্রধান নির্বাচনী সমন্বয়কারী হিসেবে দায়িত্ব প্রদান করেছেন চেয়ারম্যান।.

এই খবর ছড়িয়ে পড়লে ক্ষুব্ধ হয় রংপুর আওয়ামী লীগের নেতাকর্মীরা। তাদের অভিযোগ, স্থানীয় নির্বাচনে মন্ত্রী-এমপিদের প্রচারণা চালানো নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন। প্রতিমন্ত্রী হয়ে রাঙ্গা কিভাবে মেয়র প্রার্থীর নির্বাচনী সমন্বয়কের দায়িত্ব নিতে পারেন।

রংপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডলসহ মহানগর নেতারা বিকেলে বিক্ষোভ মিছিল নিয়ে নগরীর জাহাজ কোম্পানি মোড়ে জড়ো হন। সেখানে তারা দুই ঘণ্টার মধ্যে রাঙ্গাকে রংপুর ছাড়ার আল্টিমেটাম দেন।

আওয়ামী লীগ নেতারা হুঁশিয়ারি দিয়ে বলেন, যদি প্রতিমন্ত্রী রংপুর ত্যাগ না করেন তাহলে আওয়ামী লীগ শহরজুড়ে মিছিল বের করবে। তখন সুষ্ঠু নির্বাচনে আচরণবিধি নিয়ে কোনো কিছু হলে নির্বাচন কমিশনকেই দায় নিতে হবে।

তারা বলেন, আমরা বিষয়টি নিয়ে আঞ্চলিক নির্বাচন অফিস এবং জেলা প্রশাসক কার্যালয়ে গিয়েছি। তারা এ বিষয়ে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন।

এসময় আওয়ামী লীগ নেতাকর্মীরা ঘণ্টাখানেক জাহাজ কোম্পানি মোড় অবরোধ করে রাখেন। পুলিশের আশ্বাসের পর তারা জাহাজ কোম্পানি মোড় ত্যাগ করেন।