না ফেরার দেশে দক্ষিণ কোরিয়া প্রবাসী সাংবাদিক মোহাম্মদ সেলিম

নিজস্ব প্রতিবেদক:প্রেসক্লাব যশোরের সদস্য ও যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম ইন্তেকাল করেছেন। ( ইন্না—রাজেউন)। তিনি প্রায় সাড়ে নয় মাস ধরে দক্ষিণ কোরিয়ায় অবস্থান করছিলেন। সোমবার বিকেলে সেখান থেকে তার মৃত্যুর খবর পান বলে জানান স্ত্রী কামরুন্নাহার বেনু।
তিনি জানান, গত রাতে সেলিমের সঙ্গে তার শেষবারের মতো কথা হয়। সেই সময় সেলিম রাতের খাবার গ্রহণ করছিলেন।
‘তার খাদ্যনালীতে খাবার আটকে যায়। বন্ধুরা তাকে সেখানকার রেড ক্রস হাসপাতালে নিয়ে যান। সেখানেই বাংলাদেশ সময় সোমবার ভোর তিনটার দিকে মারা যান সেলিম।
তিনি জানান, সোমবার বিকেল তিনটার দিকে দক্ষিণ কোরিয়া থেকে একটি ফোন কল আসে। সেখানে অবস্থানরত আরিফ খান নামে এক পাকিস্তানি নাগরিক সেলিমের মৃত্যু হয়েছে বলে ফোনে তাকে জানান।
‘মৃত’ সেলিম যশোর থেকে প্রকাশিত দৈনিক সমাজের কাগজের চিফ রিপোর্টার ছিলেন। দেশের ব্যবসা-বাণিজ্য গুটিয়ে তিনি গত ৫ এপ্রিল দক্ষিণ কোরিয়া পাড়ি জমান। কিন্তু সেখানে তিনি কোনো কাজ পাননি।
সেলিমের মৃত্যুর খবর শুনে সন্ধ্যায় বিএফইউজের একাংশের সহকারী মহাসচিব মহিদুল ইসলাম মন্টুসহ নেতৃবৃন্দ তার লোন অফিস পাড়ার বাড়িতে যান ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।
মোহাম্মদ সেলিম যশোর শহরের লোন অফিসপাড়ার মৃত রফিকুল ইসলামের ছেলে। তার বয়স হয়েছিল প্রায় ৫০ বছর। তিনি স্ত্রী, দুই মেয়ে সুমাইয়া সেলিম ঋতু ও সুরাইয়া সেলিম মিতুসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তার স্ত্রী বেনু স্বাস্থ্য বিভাগে সিনিয়র নার্স হিসেবে কর্মরত। সুমাইয়া ঢাকার ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে কম্পিউটার সাইন্সে পড়াশুনা করেন।
মোহাম্মদ সেলিম প্রায় আড়াই দশক ধরে যশোরের বিভিন্ন পত্রিকায় সংবাদকর্মী হিসেবে কাজ করেছেন। এর মধ্যে রয়েছে দৈনিক রানার, সমাজের কথা, দৈনিক কল্যাণ, দৈনিক দৈশহিতৈষী, সমাজের কাগজ । তিনি সাংবাদিক ইউনিয়ন যশোরের সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।