বাংলাদেশ মটর পার্টস ব্যবসায়ী সমিতি যশোর শাখার অভিষেক ও শপথ গ্রহণ

নিজস্ব প্রতিবেদক>
বাংলাদেশ মটর পার্টস ও টায়ার টিউব ব্যবসায়ী সমিতি যশোর শাখার অভিষেক ও শপথ গ্রহন অনুষ্ঠান সোমবার শহরের একটি কমিউনিটি সেন্টারে হয়েছে। নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান অ্যাড. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও যশোর চেম্বার অব কমার্সের প্রশাসক মো: হুসাইন শওকত।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন যশোর ইন্সটিটিউটের সাধারণ সম্পাদক শেখ রবিউল আলম, মটর পার্টস ও টায়ার টিউব ব্যবসায়ী সমিতি যশোর শাখার সাবেক সভাপতি মোফাজ্জেল হোসেন খসরু, সাবেক সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, আতাউর রহমান, নবনির্বাচিত সভাপতি শাহিনুর হোসনে ঠান্ডু, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সুবজ, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান দিলু প্রমুখ। শপথ গ্রহন শেষে প্রধান অতিথি বলেন, মটর পাটর্সের রাজধানী হিসেবেখ্যাত যশোরে ২টি অর্থনৈতিকজোন হচ্ছে। এটিকে কাজে লাগিয়ে যশোরের অর্থনীতিকে আরও বেগমান করতে হবে। অর্থনৈতিকজোনে বিনিয়োগ করে নতুন শিল্প প্রতিষ্ঠান গড়ার উদ্যোগ নিতে হবে। তাহলে একদিকে জেলার অর্থনৈতিক চেহারা বদলে যাবে, অন্যদিকে মানুষের কর্মসংস্থান বাড়বে।
চলতি মাসের ৯ তারিখে বাংলাদেশ মটর পার্টস ও টায়ার টিউব ব্যবসায়ী সমিতি যশোর শাখার দ্বি-বার্ষিক নির্বাচন সমপন্ন হয়। নির্বাচনে শাহিনুর হোসেন ঠান্ডু ও আনোয়ার হোসেন সবুজ প্যানেল ২৫টি পদের বিপরীতে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ২০টি পদে জয়লাভ করে। আর গোলাম ফারুক লিটন- সায়েম সিদ্দিকী প্যানেল পেয়েছেন ৫টি পদ। ৬৫৭ জন ভোটারের মধ্যে নির্বাচনে ৬১৮ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ১৩ বছর পর হওয়া এই নির্বাচনে যশোরের ব্যবসায়ীদের মধ্যে উৎসব বিরাজ করে।