যশোরে বেকারি কারখানা ও মিষ্টির দোকানে জরিমানা

নিজস্ব প্রতিবেদক>
যশোর শহরের শংকরপুর ও রেলবাজার এলাকার দুইটি বেকারি কারখানা ও চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকার একটি মিষ্টির দোকানে অভিযান চালিয়ে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। নোংরা পরিবেশে খাবার তৈরি ও বিক্রির অপরাধে মামলা দিয়ে এ জরিমানা আদায় করা হয়। সোমবার পরিচালিত এ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুল ইসলাম, কে এম আবু নওশাদ, কাজী নাজিব হাসান।
আদালতের পেশকার শেখ জালাল উদ্দীন জানান, সোমবার বিকেল ৪টার দিকে ভ্রাম্যমাণ আদালত শংকরপুর ইসহাক সড়কের খাজা ফুডস বেকারির কারখানায় অভিযান চালায়। এ সময় সেখানে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করতে দেখা যায় । এছাড়া প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় বেকারি মালিক জিল্লুর রহমানের নামে মামলা দিয়ে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
বিকেল সাড়ে ৪টার দিকে অপর একটি ভ্রাম্যমাণ আদালত রেল বাজার এলাকার মধুবন বেকারির কারখানায় অভিযান চালায়। এ সময় কারখানায় নোংরা পরিবেশে পণ্য তৈরি করতে দেখা যায়। এ অপরাধে বেকারির মালিক মাসুদের নামে মামলা দিয়ে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
অপরদিকে বিকেল সাড়ে ৩টার দিকে আরেকটি ভ্রাম্যমাণ আদালত শহরের চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকার সাতক্ষীরা ঘোষ ডেয়ারিতে অভিযান চালায়। এ সময় আদালত সেখানে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি ও বিক্রির অপরাধে মালিক নারায়ণ ঘোষের বিরুদ্ধে মামলা দিয়ে ১০ হাজার টাকা জরিমানা আদায় করে। অভিযানকালে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।