পাইকগাছায় এক রোহিঙ্গা আটক, শরণার্থী ক্যাম্পে ফেরত

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি >
পাইকগাছায় স্থানীয় জনতার সহায়তায় পুলিশ ফেরমান (৬০) নামে এক রোহিঙ্গা নাগরিককে আটক করেছে। আটক রোহিঙ্গাকে কক্সবাজার শরণার্থী ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে। এ ঘটনায় থানা জিডি হয়েছে।
থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম বিপ্লব জানান, সোমবার সকাল সাড়ে ১০ টার দিকে এক রোহিঙ্গা পাইকগাছার মোটরসাইকেল স্ট্যান্ডে ঘোরাঘুরি করছিল। এ সময় তার গতিবিধি দেখে এলাকাবাসীর সন্দেহ হলে পুলিশকে খবর দেয়। পরে ঘটনাস্থল থেকে তাকে আটক করে থানায় নিয়ে আসা হয়। তার ভাষা বোঝা না যাওয়ার কারণে কাগজ কলম দিয়ে তার পরিচয় জানান চেষ্টা করা হয়। এলোমেলো লেখা মিলিয়ে পরিচয় জানা যায় সে মায়ানমারের নাগরিক, তার নাম ফেরমান, পিতা- আরমুন, গ্রাম বাউনডরিং। পরে দুপুর দেড়টার দিকে ফেরমানকে চট্টগ্রাম গামী বাসযোগে কক্সবাজারের কুতুবপালং শরনার্থী ক্যাম্প পুলিশের কাছে ফেরত পাঠানো হয়। এ ঘটনায় থানায় জিডি হয়েছে।

পাইকগাছার গড়ইখালীর আবাসন
প্রকল্পে অগ্নিকান্ড; ১০টি ঘর
ভষ্মীভূত

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি >
পাইকগাছার গড়ইখালী আবাসন প্রকল্পে ভয়াবহ অগ্নিকান্ডে ১০টি ঘর সম্পূর্ণ এবং ১০টি ঘর আংশিক ও অন্যান্য মালামাল ও আসবাবপত্র পুড়ে গেছে। আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার প্রেম কুমার মন্ডল ও গড়ইখালী ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস জানান, সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে গড়ইখালী বাজার সংলগ্ন শিবসা নদীর ধারের আবাসন প্রকল্পে রান্নার চুলার পাশে রাখা গ্যাস সিলেন্ডার থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে চারিদিকে। পরে স্থানীয় লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনলেও ১০টি ঘর সম্পূর্ণ পুড়ে যায়। এ ছাড়া ১০টি ঘরের আংশিক ক্ষতি হয়েছে। ২০টি পরিবারের বিভিন্ন মালামাল ও আসবাবপত্র পুড়ে আনুমানিক ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ইউপি চেয়ারম্যান জানিয়েছেন।