নড়াইলে ৪১ দরিদ্র মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান

নড়াইল প্রতিনিধি : নড়াইলে ৪১জন দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে একটি প্রবাসী একটি দাতব্য সেবা সংস্থার উদ্যোগে বৃত্তি দেওয়া হয়েছে। বুধবার সকাল ১১টায় নড়াইল জেলা প্রশাসাকের সম্মেলন কক্ষে এসব শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়।

আমেরিকা প্রবাসী দাতব্য সেবামূলক সংগঠন  দি অপটিমিস্ট’র আয়োজনে বৃত্তিপ্রদান অনুষ্ঠানে নড়াইল জেলা প্রশাসক মো. এমদাদুল হক চৌধুরীর সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ‘দি অপটিমিস্ট’ কান্ট্রি ডিরেক্টর মেজর জেনারেল (অব.) মো. আব্দুস ছালাম (এনডিসি)।

এসময় নড়াইল সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা শরীফ হুমায়ুন করীর, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার এডভোকেট এস এ মতিন, শিক্ষাবিদ ইউছুফ আলী, দি অপটিমিস্ট নড়াইল জেলা পরিচালক রাবেয়া ইউছুফ, নড়াইল চেম্বর অব কর্মাসের সভাপতি হাসানুজ্জামান, নারী নেত্রী আঞ্জুমনোয়ারাসহ অভিভাবকরা উপস্থিত ছিলেন।

‘দি অপটিমিস্ট’ এর নড়াইল জেলা পরিচালক রাবেয়া ইউসুফ জানান, ২০১৬ সাল থেকে শুরু হওয়া এই বৃত্তি ৬ষ্ঠ থেকে একাদশ শ্রেণি পর্যন্ত যেসব শিক্ষার্থী পড়াশোনা চালিয়ে যাবেন তাদেরকে এই সুবিধা দেওয়া হবে।

‘দি অপটিমিস্ট’ কান্ট্রি ডিরেক্টর মেজর জেনারেল (অব.) মো. আব্দুস ছালাম জানান, সারাদেশের ২৫ জেলায় বৃত্তি কার্যক্রম চালু রয়েছে। ‘দি অপটিমিস্ট’ এর নড়াইল জেলা পরিচালক রাবেয়া ইউসুফের মেয়ে-জামাই আমেরিকা প্রবাসী স্যাম রাহাত মুক্তাদিরের সহযোগিতায় নড়াইল জেলায় বৃত্তি কার্যক্রম চালু করা হয়েছে।