যশোরে ৪দিনের শিশু চলচ্চিত্র উৎসব শুরু

নিজস্ব প্রতিবেদক>
যশোর টাউন হল ময়দানের রওশন আলী মঞ্চে শুরু হয়েছে ৪ দিনের শিশু চলচ্চিত্র উৎসব। বৃহস্পতিবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে এই উৎসবের উদ্বোধন করেন যশোর ইনস্টিটিউটের সাধারণ সম্পাদক শেখ রবিউল আলম। জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে উৎসবের প্রথম দিনে প্রদর্শিত হয় চলচ্চিত্র বাঁশের খেলনা, সমান্তরাল যাত্রা, দৃষ্টিহারা গল্প, এ লেটার টু গড, মন ফড়িং, স্বপ্নপাখি ও রাজপুত্তুর। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মাহামুদ হাসান বুলু, ফিল্ম সোসাইটির সভাপতি হারুন অর রশিদ, অধ্যাপক সুকুমার দাস, দীপংকর দাস রতন, আফজাল হোসেন দোদুল, সাজ্জাদ গনি খাঁন রিমন, রওশন আরা রাসু প্রমুখ।
দেশব্যাপী একযোগে ৬৪টি জেলায় এই চার দিনব্যাপি ‘বাংলাদেশ শিশু চলচ্চিত্র উৎসব ২০১৭’ অনুষ্ঠিত হচ্ছে। উৎসব চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত।
উদ্বোধনী অনুষ্ঠানে নেতৃবৃন্দ বলেন দেশীয় চলচ্চিত্রের বিকাশ ও উন্নয়ন এবং সুষ্ঠু ও নির্মল চলচ্চিত্র আন্দোলনকে বেগবান করতে এবং একটি শিল্প সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক-মূল্যবোধ সম্পন্ন জাতি গঠনে, বিশেষত শিশুদের সৃজনশীল করে গড়ে তুলতে চলচ্চিত্রের ভূমিকা অপরিসীম। চলচ্চিত্রের সেই গুরুত্ব অনুধাবন করেই শিল্পকলা একাডেমি এ উৎসবের আয়োজন করেছে।