শেখ হাসিনার সরকার উন্নয়নমূখী শিক্ষাবান্ধব সরকার : অ্যাড. মনির এমপি

চৌগাছা (যশোর) প্রতিনিধি>
যশোর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার উন্নয়নমূখী শিক্ষাবান্ধব সরকার।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় চৌগাছার পাতিবিলা হাজী শাহজাহান আলী মাধ্যমিক বিদ্যালয় ও পাতিবিলা সরকারি প্রাথমিক বিদ্যালয় আয়োজিত ‘মা সমাবেশে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মনিরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীনের পর একটি যুগোপযোগী শিক্ষানীতি করতে চেয়েছিলেন। কিন্তু ঘাতকের বুলেটে তাঁর সেই স্বপ্ন বাস্তবায়ন হয়নি। কিন্তু তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে একটি যুগোপযোগী ও আন্তর্জাতিক মানের শিক্ষানীতি করেছেন।
তিনি বলেন, দেশের শিক্ষা ব্যবস্থাকে গুরুত্ব দিয়ে বর্তমান সরকার শিক্ষকদের বেতনভাতা বৃদ্ধি করেছে। যে প্রধান শিক্ষক ১০ বছর আগে ৮ থেকে ১০ হাজার টাকা বেতন পেতেন, এখন তারা ২৯ থেকে ৩০ হাজার টাকা বেতন পান।
তিনি আরো বলেন, শেখ হাসিনা বিনামূল্যে বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিচ্ছেন। মেয়েদের উপবৃত্তি প্রদানসহ শিক্ষাক্ষেত্রে বিভিন্ন সুযোগ সুবিধা দিয়ে দেশের শিক্ষার হার বৃদ্ধি করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।
বিশেষ অতিথি ছিলেন, চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ শাজাহান কবির, জেলা পরিষদ সদস্য দেওয়ান তৌহিদুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও পাতিবিলার সাবেক চেয়ারম্যান শহিদুল ইসলাম মিয়া, সাবেক শ্রম বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম রাজ, পাতিবিলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওলিয়ার রহমান, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোখলেছুর রহমান প্রমুখ।
অনুষ্ঠানটি পরিচালনা করেন, পাতিবিলা হাজী শাহজাহান আলী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক তারিকুল ইসলাম।