কুষ্টিয়ায় রাষ্ট্রপতির আগমনে প্রশাসনের সকল প্রস্তুতি সম্পূর্ণ

কুষ্টিয়া প্রতিনিধি :কুষ্টিয়ায় দুইদিনের সফরে আসছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। ৬ জানুয়ারি দুপুরে হেলিকপ্টার যোগে কুষ্টিয়া স্টেডিয়াম মাঠে অবতরণ করার কথা রয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে জেলা প্রশাসনের সূত্রে এ তথ্য জানাগেছে।

এরপর তিনি কুষ্টিয়া সার্কিট হাউজে অবস্থান করবেন। বিকেলে রবীদ্রনাথের স্মৃতি বিজড়িত শিলাইদহ কুঠিবাড়ি পরিদর্শন করবেন বলে কথা রয়েছে। সেখানে প্রত্নতত্ত্ব অধিদপ্ততর ও উপজেলা প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তারা রাষ্ট্রপতিকে অভ্যত্থনা জানাবেন। পরিদর্শনকালে শিলাইদহ কুঠিবাড়ি প্রাঙ্গণে বকুল ফুলের চারা রোপন করবেন তিনি।

পরিদর্শন শেষে বিকেল ৪টা ৩০মিনিটে কুষ্টিয়া সার্কিট হাউজে পৌঁছে আবার সন্ধ্যা ৬টায় লালন একাডেমি পরিদর্শন করবেন ও লালন একাডেমির অডিটরিয়ামে বিভিন্ন লালন গান উপভোগ করবেন বলে কথা রয়েছে। রাতে রাষ্ট্রপতির সাথে কুষ্টিয়া সার্কিট হাউজে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও পেশাজীবীদের সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে। সেখানে তিনি রাত্রি যাপন করবেন। পরের দিন ৭ জানুয়ারি দুপুর সাড়ে ১২টায় কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের চতুর্থ সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিবেন তিনি।

অনুষ্ঠান শেষে দুপুর ২টা ১৫মিনিটে কুষ্টিয়া সার্কিট হাউজে ফিরে আসবেন। রাষ্ট্রপতি দুপুর ২টা৩০মিনিট কুষ্টিয়া স্টেডিয়াম থেকে রওয়ানা হওয়ার আগে তাকে সার্কিট হাউজে গার্ড অব অনার দেয়া হবে।

কুষ্টিয়ার জেলা প্রশাসক জহির রায়হান পরিবর্তন ডটকমকে বলেন, জেলা প্রশাসনের পক্ষে থেকে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে। রাষ্ট্রপতির সফর উপলক্ষে প্রশাসনের কঠোর নজর দারিতে থাকবে এ জেলা।