রুপালি পর্দায় তারা

স্পন্দন বিনোদন ডেস্ক :মিল্টন খন্দকার, বাপ্পা মজুমদার, ফাহমিদা নবী, মেহরীন- তারা সবাই সঙ্গীত জগতের মানুষ। এবার এই গানের মানুষেরা হাজির হয়েছেন রুপালি পর্দায়। চার গানের মানুষ অভিনয় করেছেন ‘পুত্র’ সিনেমায়। মিল্টন খন্দকার, বাপ্পা মজুমদার, ফাহমিদা নবীকে দেখা যাবে একটি রিয়্যালিটি শো-এর বিচারকের চেয়ারে। অন্যদিকে, একটি গানের সাথে পারফর্ম করেছেন মেহরীন।

তথ্য মন্ত্রণালয়ের উদ্যোগে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের প্রযোজনা এবং ইমপ্রেস টেলিফিল্মের তত্ত্বাবধায়নে সাইফুল ইসলাম মান্নু নির্মাণ করেছেন ‘পুত্র’।

অটিস্টিক শিশুদের বেড়ে ওঠা, পরিবারের চ্যালেঞ্জ আর পারিপার্শ্বিক সামাজিক অবস্থায় একটি অটিস্টিক শিশুর জীবন-যাপন কেমন হয়, শিশুটি কীভাবে বেড়ে ওঠে, সেসব দৃশ্যপট তুলে ধরা হয়েছে চলচ্চিত্রটিতে।

ছবিটিতে অটিস্টিক শিশুর চরিত্রে অভিনয় করেছেন লাজিম। আর জয়াকে দেখা যাবে তার স্কুল শিক্ষিকার চরিত্রে। সিনেমার গল্পে দেখা যাবে, ফারিহা ও ফেরদৌসের দুই সন্তান লাজিম ও তাহসিন। ছোট ছেলে স্বাভাবিকভাবে জন্ম নিলেও বড় ছেলে লাজিম অটিস্টিক বা স্পেশাল চাইল্ড হিসেবে বেড়ে উঠতে থাকে। আর সন্তানকে লালন-পালন করতে পদে পদে সংগ্রাম করতে হয়।

এতে আরও অভিনয় করেছেন চিত্রনায়ক ফেরদৌস, আজিজুল হাকিম, ডলি জহুর, শামস সুমনসহ আরও অনেকে। হারুন রশীদের কাহিনীতে চিত্রনাট্য ও সংলাপ করেছেন স্বয়ং নির্মাতাই।

চলচ্চিত্রটি ডিস্ট্রিবিউটিংয়ের দায়িত্ব পেয়েছে জাজ মাল্টিমিডিয়া। শুক্রবার সারা দেশে ১০৫ হলে মুক্তি পাচ্ছে ছবিটি।