জাতীয় পুরুষ হ্যান্ডবল প্রতিযোগিতা ফাইনালে বর্ডার গার্ড ও পুলিশ

ক্রীড়া প্রতিবেদক>
যশোরে অনুষ্ঠিত এক্সিম ব্যাংক ২৭তম জাতীয় পুরুষ হ্যান্ডবল প্রতিযোগিতার ফাইনালে উঠেছে বর্ডার গার্ড বাংলাদেশ ও বাংলাদেশ পুলিশ। আজ বিকেলে স্থানীয় শামস্-উল-হুদা স্টেডিয়ামে এ শিরোপা নির্ধারনী ম্যাচ অনুষ্ঠিত হবে। গতকাল শনিবার একই মাঠে দুটি সেমিফাইনালসহ ছয়টি খেলা হয়েছে।
প্রথম সেমিফাইনালে বর্ডার গার্ড বাংলাদেশ ৩০-৬ গোলের বিশাল ব্যবধানে পরাজিত করেছে চাঁপাইনবাবগঞ্জে জেলা দলকে। এ জয়ে ফাইনালে ওঠে বর্ডার গার্ড বাংলাদেশ
দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশ পুলিশ ৩৪-৩২ গোলের ব্যবধানে হারায় বাংলাদেশ আনসাররকে। এ জয়ে ফাইনালে জায়গা করে নেয় বাংলাদেশ পুলিশ।
এদিকে, সেমিফাইনালের শেষ দলটি কারা তা নিশ্চিত হয় গতকাল শনিবার। কারণ আগেরদিনে ‘ঈ’ গ্রুপ থেকে দুই ম্যাচ খেলে স্বাগতিক যশোরের পয়েন্ট চিলো ২। একই গ্রুপের দল চাঁপাইনবাবগঞ্জের সংগ্রহ এক ম্যাচ থেকে ২ এবং চুয়াডাঙ্গা এক ম্যাচ খেলে কোন পয়েন্ট সংগ্রহ করতে পারেনি। যার কারণে স্বাগতিক যশোর তাকিয়ে ছিলো চুয়াডাঙ্গা ও চাঁপাইনবাবগঞ্জের ম্যাচের দিকে। তবে সব সমীকরণকে পেছনে ফেলে চতুর্থ দল হিসেবে শেষ চারে জায়গা করে নেয় চাঁপাইনবাবগঞ্জ জেলা দল। সে ক্ষেত্রে স্বাগতিক যশোরের সেমিফাইনালে ওঠা হলো না।
শনিবার দ্বিতীয় রাউন্ডের খেলায় চাঁপাইনবাবগঞ্জ জেলা দল ২১-১০ গোলে পরাজিত করে চুয়াডাঙ্গা জেলা দলকে। এ জয়ে শেষ দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে চাঁপাইনবাবগঞ্জ। দ্বিতীয় রাউন্ডের খেলায় ঢাকা ২৯-২৩ গোলে হারায় বান্দরবান জেলা দলকে। দ্বিতীয় রাউন্ডের অপর খেলায় পঞ্চগড় জেলা দল ২৪-১০ গোলের ব্যবধানে পরাজিত করে মাদারীপুর জেলা দলকে। দ্বিতীয় রাউন্ডের অন্য খেলাটি ২৬-২৬ গোলে ড্র হয়। এ খেলায় অংশ নেয় কুষ্টিয়া ও চট্রগ্রাম জেলা দল।