জাতীয় হ্যান্ডবলে চ্যাম্পিয়ন বিজিবি

নিজস্ব প্রতিবেদক :

জাতীয় হ্যান্ডবলে চ্যাম্পিয়ন বিজিবি

শেষ হলো জাতীয় পুরুষ হ্যান্ডবল প্রতিযোগিতার ২৭তম আসর। আসরে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ বর্ডার গার্ড-বিজিবি। রোববার যশোর শামস্ উল স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রতিদ্বন্দ্বির্তাপূর্ণ ম্যাচে ২৮-১৭ গোলে বিজিবি হারিয়েছে বাংলাদেশ পুলিশকে।

১৯৮৪ সালে এই প্রতিযোগিতা শুরুর পর থেকে শুধু ১৯৮৮ সালে একবার বিমানবাহিনী চ্যাম্পিয়ন হয়েছিল। ওই একটা  মৌসুম বাদ দিলে ২৭ বারের মধ্যে ২৬ বারই চ্যাম্পিয়ন বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। এবার নিয়ে জিতল টানা ২২ বার।

হ্যান্ডবলে বিজিবির এই ঐতিহ্য ধরে রাখতে পারার মূল রহস্য খেলোয়াড়দের ডিসিপ্লিন ও সারা বছর অনুশীলন- জয়োৎসবের ফাঁকে বললেন কোচ মোজাম্মেল হোসেন।

পুলিশ দল অনেক চেষ্টা করেও ভাঙতে পারছে না বিজিবির আধিপত্য। চলতি আসর নিয়ে টানা ১৩ বার তারা ফাইনালে বিজিবির কাছে হেরে রানার্সআপ হয়েছে। চ্যাম্পিয়ন হওয়ার চেষ্টা করছি কিন্তু হচ্ছে না। তবে এবছর ইনজুরির কারণে সেরা সাতের ৩-৪ জন খেলতে পারেনি। এরা থাকলে ফলাফল অন্যরকম হতো- জানান পুলিশের কোচ মিজানুর রহমান।

প্রতিযোগিতায় তৃতীয় হয়েছে বাংলাদেশ আনসার। তারা ৪০-২৪ গোলের ব্যবধানে চাপাইনবাবগঞ্জ জেলাকে পরাজিত করে। প্রতিযোগিতার সেরা খেলোয়াড় হয়েছেন বিজিবির মেহেদি।

খেলা শেষে জেলা প্রশাসক আশরাফ উদ্দিন প্রধান অতিথি হিসেবে বিজয়ী ও রানার্সআপ দলের মাঝে পুরস্কার বিতরণ করেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যশোর জেলা ক্রীড়া সংস্থার হ্যান্ডবল পরিষদের সভাপতি জাহিদ হাসান টুকুনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের আঞ্চলিক কমান্ডার আরিফুল হক, বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সহ-সাধারণ সম্পাদক খালেকুজ্জামান স্বপন ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়াকুব কবির।