শান্তর নেতৃত্বে জিম্বাবুয়ের বিপক্ষে খেলবেন বিজয়-সাব্বিররা

ক্রীড়া প্রতিবেদক :আগামী ১৫ জানুয়ারি থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হচ্ছে ত্রিদেশীয় সিরিজ। স্বাগতিক বাংলাদেশের সঙ্গে এ সিরিজে খেলবে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে। তবে এ দেশের কন্ডিশনে মানিয়ে নিতে একটু আগে ভাগেই ঢাকায় পা রাখবে জিম্বাবুয়ে। এরপর বিসিবি একাদশের বিপক্ষে আগামী ১৩ জানুয়ারি একটি প্রস্তুতি ম্যাচও খেলবে দলটি। সে ম্যাচের জন্য নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে ১৩ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। রোববার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

বিসিবির এই একাদশে জাতীয় দলের জন্য ঘোষিত ১৬ সদস্যের দলের খেলোয়াড় আছেন ৪ জন। তারা এনামুল হক বিজয়, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন ও আবুল হাসান রাজু। দীর্ঘদিন পর জাতীয় দলের জন্য আবার বিবেচিত হয়েছেন বিজয়, মিঠুন ও রাজু। তাই নিজেদের ঝালিয়ে নিতে প্রস্তুতি ম্যাচ খেলবেন তারা। আর সাব্বির নিয়মিত সদস্য হলেও বেশ কিছুদিন থেকেই রান খরায় আছেন। তাই ঝালিয়ে নেওয়ার ম্যাচ তারও।

উল্লেখ্য, ত্রিদেশীয় সিরিজ খেলতে আগামী বুধবার বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে। টুর্নামেন্টের অন্য দল শ্রীলঙ্কা ঢাকায় আসছে শনিবার। সেদিনই জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বিসিবি একাদশ।

বিসিবি একাদশ : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, আবুল হাসান রাজু, আরিফুল হক, মেহেদী হাসান, ইমরান আলী, ইবাদত হোসেন, সৈয়দ খালিদ হাসান ও তানবীর হায়দার।