খুবি শিক্ষক সমিতির দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান

খুলনা প্রতিনিধি>
খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নবনির্বাচিত নির্বাহী কমিটি দায়িত্ব গ্রহণের পর কমিটির পক্ষ থেকে সোমবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। নতুন কমিটির সভাপতি প্রফেসর ড. আফরোজা পারভীন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. আবু শামীম মোহাম্মদ আরিফ কমিটির সদস্য এবং এ সময় উপস্থিত সমিতির সাধারণ সদস্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দকে সাথে নিয়ে শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর সেখানে এক মিনিট নিরবতা পালন করা হয়। সভাপতি সমিতির নতুন কমিটির কার্যক্রমের নবযাত্রায় বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষকের সহযোগিতা কামনা করেন। এর আগে রোববার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মাইকেল মধুসুদন দত্ত অতিথি ভবনে সমিতির দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত হয়।
বিদায়ী কমিটির সভাপতি প্রফেসর ড. সরদার শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।
এর আগে অনুষ্ঠানে উপাচার্যের মাধ্যমে বিদায়ী শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের সকল সদস্যকে ক্রেস্ট ও ফুল উপহার প্রদান করা হয় এবং নবনির্বাচিত শিক্ষক সমিতি কার্যনির্বাহী পরিষদের সকল সদস্যকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। অনুষ্ঠানে বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক এবং ট্রেজারার নবনির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক ও ট্রেজারারকে প্রথা অনুযায়ী ফাইল হস্তান্তরের মাধ্যমে দায়িত্ব হস্তান্তর করেন। অনুষ্ঠানে বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা বক্তব্য রাখেন। এরপর নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. আবু শামীম মোহাম্মদ আরিফ ও সভাপতি প্রফেসর ড. আফরোজা পারভীন পর্যায়ক্রমে বক্তব্য রাখেন। পরে অনুষ্ঠানের সভাপতি সমিতির বিদায়ী কমিটির সভাপতি প্রফেসর ড. সরদার শফিকুল ইসলামের বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয় এবং শেষে প্রীতি ভোজের আয়োজন করা হয়।