যশোরে আইনজীবী সহকারী পরিচয়ে প্রতারণার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক>
যশোর সদর উপজেলার সিরাজসিংগা গ্রামের আইনজীবী সহকারি পরিচয়দানকারী আব্দুস সামাদ ওরফে চিটার সামাদের বিরুদ্ধে প্রতারণায় অভিযোগ উঠেছে। এ ব্যাপারে গত ২৮ ডিসেম্বর যশোর জেলা আইনজীবী সমিতিতে অভিযোগে দিয়েছেন একই গ্রামের মফিজুর রহমান টিটো নামে এক ব্যক্তি।
তিনি অভিযোগে উল্লেখ করেছেন, দীঘদিন ধরে সামাদ নিজেকে আইনজীবী সহকারি পরিচয় দিয়ে আসছে। নিজ এলাকায় সামাদকে লোকজন চিটার সামাদ নামে চেনে ও জানে। তার আইনজীবী সহকারি সমিতির কোন লাইন্সেস নেই। এলাকার কিছু ঘটলে বিভেদ সৃষ্টি করে মামলা করায় ও হুমকি দেয়। কেউ কারো পক্ষে মামলা করলে বিবাদীর কাছ থেকেও সুবিধা নেয়ার অভিযোগ রয়েছে। এমনকি আমার মামলার বিবাদীদের কাছ থেকে সুবিধা নিয়ে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। সামাদ ও তার ছেলে স্বপন আমাকে হত্যার ষড়যন্ত্র করছে। সামাদের বিরুদ্ধে এরমধ্যে বিভিন্ন সংবাদপত্রে খবর প্রকাশিত হয়েছে।
সামাদ ও তার ছেলে স্বপন বিভিন্ন অপরাধের সাথে জড়িত। ২০১৫ সালে এক শিশুকে পাচার ও বিক্রির অভিযোগে তার বিরুদ্ধে মামলা হয়। ২০০৮ সালে তার সৎভাইকে হত্যার অভিযোগ রয়েছে তার ছেলের বিরুদ্ধে। এ ছাড়া সামাদ ও তার ছেলের বিরুদ্ধে ছিনতাই, চাঁদাবাজি, ডাকাতি ও নারী কেলেংকারির অভিযোগ রয়েছে। সামাদ ও তার ছেলে স্বপনের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে। তাদের প্রতারণা ও অত্যাচারের হাত থেকে এলাকাবাসীকে রক্ষা করতে আইনজীবী সমিতির কাছে এ অভিযোগ দিয়েছেন তিনি।