নির্বাচন ঠেকাতে মাঠে নামলে জনগণই প্রতিহত করবে: প্রধানমন্ত্রী

স্পন্দন নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা বলেছেন, আগামী সংসদ নির্বাচন ঠেকাতে যারা মাঠে নামবে অতীতের মতো জনগণই তাদের প্রতিহত করবে। বুধবার জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের সদস্য একে এম রহমাতুল্লাহর পক্ষে মো. তাজুল ইসলামের এক সম্পূরক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। খবর: বাসস।

শেখ হাসিনা বলেন, ২০১৪ সালে বিএনপি নির্বাচন বানচালের জন্য আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও করে। আগুন দিয়ে ভোট কেন্দ্র পুড়িয়েছে। বিদ্যুৎ কেন্দ্রে ঢুকে প্রকৌশলীকে হত্যা করেছে। পুলিশ, গোয়েন্দা বিভাগের কর্মকর্তাসহ আইন-শৃংখলা বাহিনীর সদস্যদের হত্যা করেছে। বাসে আগুন দিয়ে মানুষ পুড়িয়েছে। সাধারণ জনগণ তাদের সন্ত্রাসী কার্যক্রম প্রতিরোধ করেছে।

তিনি বলেন, বন্দুকের নলে যে দলের জন্ম, তারা কোনো গণতন্ত্রের ভাষা বোঝে না। গণতন্ত্র চর্চা ও অনুশীলন করে না। তারা সন্ত্রাস, জঙ্গিবাদে মদদদান এবং কালো টাকা সাদা করার অনুশীলন করতে জানে।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি নির্বাচন ঠেকানোর নামে মসজিদে আগুন দিয়েছে কোরআন শরীফ পুড়িয়েছে, গাছ কেটে পরিবেশ নষ্ট করেছে। কিন্তু জনগণ তাদের ধ্বংসাত্মক কর্মকান্ড প্রতিরোধ করে নির্বাচনে অংশগ্রহণ করেছে।

তিনি আরও বলেন, ২০১৪ সালের নির্বাচনে বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ড সত্ত্বেও ৪০ শতাংশ ভোট পড়েছে। তিনি সরকারের ধারাবাহিকতা ও উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও আওয়ামী লীগকে ভোট দেয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।