ইসি থেকে মনোনয়নপত্র নিলেন ডা. ইকবাল-শাকিলসহ সাতজন

স্পন্দন নিউজ ডেস্ক :  ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপনির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য, চিকিৎসক ও ব্যবসায়ী ডা. এইচ বি এম ইকবাল ও বিএনপির সহ-প্রচারণা সম্পাদক শাকিল ওয়াহেদসহ সাতজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আগারগাঁওস্থ নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউট (ইটিআই) ভবনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে রোববার মনোনয়নপত্র সংগ্রহ করেন তারা।

ডিএনসিসি’র সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. তাজুল ইসলাম পরিবর্তন ডটকমকে বলেন, আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য, চিকিৎসক ও ব্যবসায়ী ডা. এইচ বি এম ইকবাল, বিএনপির সহ-প্রচারণা সম্পাদক শাকিল ওয়াহেদ,জামায়াতে ইসলামীর (নিবন্ধন নেই) নেতা সেলিম উদ্দিন (স্বতন্ত্র প্রার্থী), ইসলামী আন্দোলনের শেখ মোহাম্মদ ফজলে বারী মাসুম, এনপিপি’র মাসুম বিল্লাহ, স্বাধীন আখতার আইরিন (স্বতন্ত্র), নিবন্ধনহীন বাংলাদেশ ডিজিটাল আওয়ামী লীগের পরিচয়ে রবিন কুমার পাল- এই সাতজন রোববার মেয়র পদে উপনির্বাচনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

তিনি জানান, ৯ জানুয়ারি তফসিল ঘোষণার পর থেকে আগ্রহীরা মনোনয়নপত্র নিচ্ছেন। এর আগে গত বৃহস্পতিবার নিবন্ধনহীন নতুন দল এনডিএমের হয়ে কণ্ঠশিল্পী মো. শাফিন আহমেদ মনোনয়ন নিয়েছিলেন বলেও জানান তিনি।

তাজুল ইসলাম আরো জানান, রোববার মেয়র পদে সাত জনের পাশাপাশি সাধারণ কাউন্সিলর পদে ১১৭ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১১৭ জন মনোনয়নপত্র নিয়েছেন। সব মিলিয়ে এখন পর্যন্ত মেয়র পদে ৮ জন, সাধারণ কাউন্সিলর পদে ১৯৮ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এছাড়া ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) রিটার্নিং কর্মকর্তা রকিবউদ্দিন মণ্ডল জানান, রোবাবর পর্যন্ত ঢাকা দক্ষিণে সাধারণ কাউন্সিলর ৮৫ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমার শেষ সময় ১৮ জানুয়ারি, যাচাই-বাছাই ২১ ও ২২ জানুয়ারি প্রত্যাহার ২৯ জানুয়ারি, প্রতীক বরাদ্দ ৩০ জানুয়ারি এবং ভোটগ্রহণ করা হবে ২৬ ফেব্রুয়ারি।