শেখহাটিতে পূজা করতে পারেনি স্কুলের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক>
সোমবার নির্দিষ্ট স্থানে সরস্বতী পূজা উদযাপন করতে পারেননি যশোর শহরতলীর শেখহাটি তমালতলা সফিয়ার রহমান মডেল অ্যাকাডেমির শিক্ষার্থীরা। সোমবার সকালে পূজার স্থানে গাছের নিচে মানুষের বিষ্ঠা ছড়িয়ে ছিটিয়ে ছিল । ফলে অন্যত্র পূজা অর্চনা করতে হয়েছে শিক্ষকসহ শিক্ষার্থীদের। এ নিয়ে ওই এলাকায় ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল ইসলাম জানিয়েছেন, সোমবার ছিল সরস্বতী পূজা। এদিন বরাবরের মতো বিদ্যালয়ের প্রাচীরের মধ্যে তমাল গাছের নিচে পূজা অর্চনা করার জন্য প্রস্তুতি নেয় প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। গত ২০ বছর ধরে একই স্থানে পূজা হয়ে আসছে। সোমবার সকালে শিক্ষার্থী এবং শিক্ষকরা গাছের নিচে যেয়ে দেখেন পলিথিনের মধ্যে করে মানুুষের বিষ্ঠা নিয়ে এসে ছড়িয়ে ছিটিয়ে রাখা হয়েছে। দুর্গন্ধ বরে হচ্ছে। ফলে সেখানে ক্ষোভের সৃষ্টি হয়। শিক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবকদের মধ্যে তীব্র সমালোচনা তৈরি হয়। সাথে সাথে বিষয়টি কোতয়ালি থানা পুলিশকে অবহিত করা হয়।
প্রধান শিক্ষক রেজাউল ইসলাম জানিয়েছেন, গত ২০ বছরে এই ধরনের সমস্যা কখনো হয়নি। এবারই প্রথম। সকালে পুলিশকে সংবাদ দেয়া হলে উপশহর পুলিশ ফাঁড়ির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করে গেছেন।