এসএসসিতে যশোর শিক্ষাবোর্ডে বহিষ্কার ৪ কক্ষ পরিদর্শক

নিজস্ব প্রতিবেদক>
এসএসসি পরীক্ষার প্রথম দিনে বাংলা প্রথমপত্র পরীক্ষায় যশোর শিক্ষাবোর্ডে বহিষ্কার হয়েছে ৪ জন কক্ষ পরিদর্শক। অনুপস্থিত ছিল ৫৯৫ জন শিক্ষার্থী। যা ২০১৭ সালের চেয়ে ১৬৩ জন বেশি। গত বছর অনুপস্থিত ছিল ৪৩২ জন।
সূত্র জানায়, যশোর শিক্ষাবোর্ডের এবারের এসএসসি পরীক্ষায় শিক্ষার্থী সংখ্যা ১ লাখ ৮৩ হাজার ৫৬ জন। বাংলা প্রথমপত্র বিষয়ে পরীক্ষার্থী ছিল ১ লাখ ৫৯ হাজার ১৭২ জন। পরীক্ষায় উপস্থিত হয় ১ লাখ ৫৮ হাজার ৫৭৭ জন। অনুপস্থিত ছিল ৫৯৫ জন শিক্ষার্থী।
সাতক্ষীরায় অনুপস্থিত ছিল ৬৭ জন শিক্ষার্থী। এ জেলার তালা উপজেলার চারটি পরীক্ষাকেন্দ্রে হট্টগোল ও নিয়ম বহির্ভূতভাবে শিক্ষার্থীদের সহযোগিতা করায় ৪ জন কক্ষ পরিদর্শককে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কার করেছেন তালা উপজেলার নির্বাহী কর্মকর্তা ফরিদ হোসেন। বহিষ্কৃত কক্ষ পরিদর্শকরা হলেন তালা উপজেলার খলিলনগর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক কুমারেশ চন্দ্র দাস, শতদল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক জেসমিন খাতুন, সুবাশিনি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক প্রভাষ কুমার ঘোষ ও বথক্ষনা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক সুব্রত কুমার রায়। এছাড়া বাগেরহাটে অনুপস্থিত ছিল ৪৮ জন, খুলনায় ৫৬ জন, চুয়াডাঙ্গায় ৩৯ জন, মেহেরপুরে ২৫ জন, কুষ্টিয়ায় ১০৩ জন, ঝিনাইদহে ৭৮ জন, মাগুরায় ৪৪ জন, নড়াইলে ৩৭ জন ও যশোরে অনুপস্থিত ৯৮ জন পরীক্ষার্থী।
এ ব্যাপারে শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাদব চন্দ্র রুদ্র জানান, শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কোনো কেন্দ্রে অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
আগামী শনিবার বাংলা দ্বিতীয়পত্র পরীক্ষা অনুষ্ঠিত হবে।