যশোরে চাঁদা না পেয়ে দোকানে হামলা, লুট

নিজস্ব প্রতিবেদক >
চাঁদা না পেয়ে যশোর শহরের নীলগঞ্জ এলাকায় এক গ্লাসের দোকানে হামলা চালিয়ে ম্যানেজার নুর ইসলামকে মারপিট করে ৬০ হাজার টাকা লুটে নিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার এ ঘটনার পর বুধবার রাতে দোকান মালিক মুক্তার হোসেন কোতয়ালি থানায় অভিযোগ দিয়েছেন।
অভিযোগে জানা গেছে, নীলগঞ্জ সুপারি বাগান এলাকার কাদের ওরফে টাক কাদের দীর্ঘদিন ধরে এলাকায় চাঁদাবাজি করে আসছে। ইতিপূর্বে একই এলাকার সাগর থাই অ্যালুমিনিয়াম অ্যান্ড গ্লাস সেন্টারে ১ থেকে ৫ হাজার টাকা পর্যন্ত চাঁদাবাজি করে আসছিল। আর চাঁদার টাকা না দিলে তাকে জীবনে শেষ করার হুমকি দিতো।
গত মঙ্গলবার রাত ৯টার দিকে কাদের ওরফে টাক কাদের ও তার ২/৩ জন সহযোগি সাগর থাই অ্যালুমিনিয়াম অ্যান্ড গ্লাস সেন্টারে যায়। তখন ওই দোকানের ম্যানেজার নুর ইসলামের কাছে দেড় হাজার টাকা চাঁদা দাবি করেন। কিন্তু ম্যানেজার চাঁদার টাকা দিতে অস্বীকার করলে স্টিলের পাইপ দিয়ে তাকে এলোপাতাড়ি মারপিট করে। এসময় দোকানের থাকা মালিকের ছেলে সাব্বির হোসেন ঠেকাতে এগিয়ে গেলে তাকেও মারপিট করা হয়। পরে দোকানের ক্যাশে থাকা ৬০ হাজার টাকা লুট করে নেয়। ঘটনার সময় আশেপাশের লোকজনের ভিড় জমে গেলে চাঁদাবাজরা পালিয়ে চলে যায়। পরে আহত নুর ইসলামকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।