অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের উপর হামলায় যবিপ্রবি উপাচার্যের নিন্দা

প্রেস বিজ্ঞপ্তি>
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক ও বিশিষ্ট সাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন।
এক প্রতিবাদ বার্তায় তিনি বলেন, অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবালের মতো দেশ বরণ্যে ব্যক্তিত্বের উপর হামলা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। তাঁর মতো একজন প্রগতিশীল, বিজ্ঞানমনস্ক শিক্ষকের উপর হামলার অর্থ হলো গোটা শিক্ষক সমাজের উপর হামলা, প্রগতির গতিকে থামিয়ে দেওয়া। কিন্তু আমরা পরিস্কার ভাষায় বলতে চাই, এভাবে পেছন দিয়ে হামলা করে কোনো দুষ্কৃতিকারিই প্রগতির পথকে রূদ্ধ করতে পারবে না।
অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, যারা এই ঘটনায় জড়িত তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যে হামলাকারীকে গ্রেপ্তার করা হয়েছে, তাকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে এর পেছনে কারা জড়িত তা খুঁজে বের করতে হবে। তা না হলে প্রগতির পথে যারা অন্তরায়, তাদের সমূলে মূলোৎপাটন সম্ভব নয়। একইসঙ্গে আমি ড. মুহাম্মদ জাফর ইকবালের দ্রুত আরোগ্য কামনা করছি।
এদিকে ড. মুহাম্মদ জাফর ইকবালের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি এবং কর্মচারী সমিতি। তিনটি সমিতিই ড. জাফর ইকবালের উপর হামলার ঘটনায় প্রকৃত দোষীদের খুঁজে বের করে তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে।