খাদ্যপণ্যে কাপড়ের রঙ ব্যবহার ও ফাস্টফুডের দোকানে ফ্রিজে কাঁচা মাংস রাখায় জরিমানা

নিজস্ব প্রতিবেদক>
খাদ্যপণ্যে মানবদেহের জন্য ক্ষতিকর কাপড়ের রঙ ব্যবহার ও ফাস্টফুডের দোকানে ফ্রিজে কাঁচা মাংস ও রান্না মাছ থাকায় ২০ হাজার টাকা জরিমানা করেছে যশোরের ভ্রাম্যমাণ আদালত। সোমবার পরিচালিত এ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী নাজিব হাসান, প্রীতম সাহা, কেএম আবু নওশাদ।
আদালতের পেশকার শেখ জালাল উদ্দীন জানান, বিকেল সাড়ে ৪টার দিকে সদর উপজেলার চাঁচড়ার বিশ্বাস ফুড প্রোডাক্টসের কারখানায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় আদালত দেখতে পায় কারখানায় মানব দেহের জন্য ক্ষতিকর কাপড়ের রঙ খাদ্যপণ্যে ব্যবহার করা হচ্ছে। এ অপরাধে কারখানা মালিক জাহিদুল ইসলামের নামে মামলা দিয়ে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
সকালে শহরের দড়াটানার জেএফসি ফাস্ট ফুডে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। ফাস্টফুডের দোকানে ফ্রিজের মধ্যে কাঁচা মাংস ও রান্না মাছ পাওয়া যায়। এ অপরাধে আদালত ফাস্টফুডের মালিক আশরাফুল ইসলামের নামে মামলা দিয়ে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
অপরদিকে বেলা ১১টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট কে এম আবু নওশাদের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত বাহাদুরপুরের একটি স-মিলে অভিযান চালান। এ সময় বন বিভাগের করাতকলের লাইসেন্স না থাকায় মালিক শাহাবুদ্দিনের নামে মামলা দিয়ে ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন। অভিযানকালে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।