উন্নত রাষ্ট্রের জন্য আগামী প্রজন্মের মধ্যে দেশপ্রেম থাকতে হবে : অ্যাড.মনির এমপি

এম আলমগীর, বাঁকড়া (ঝিকরগাছ) >
“এসো বাঁকড়ার টানে, মিলি প্রাণে প্রাণে” এ স্লোগানে ৭৫ বছর পূর্তিতে বাঁকড়ার প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠান বাঁকড়া জোনাব আলী খাঁন (জে.কে)মাধ্যমিক বিদ্যালয়ের হীরকজয়ন্তী উদযাপিত হয়েছে। সকাল থেকে নবীণ প্রবীণদের উপস্থিতিতে বিদ্যালয় প্রাঙ্গণ মিলন মেলায় পরিণত হয়।
বাঁকড়া জে.কে মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজনে ও প্রাক্তন ছাত্র পরিষদের সহযোগিতায় হীরকজয়ন্তী উপলক্ষে সকালে শোভাযাত্রা, বিদ্যালয়ের নবনির্মিত চারতলা বিশিষ্ট মনিরুল ইসলাম ভবনের উদ্বোধন, আলোচনা সভা, বিকাল ৫ টায় মুক্তিযুদ্ধ ভিত্তিক ডিসপ্লে এবং সন্ধ্যা ৭ টা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনব্যাপী অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে। বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি, সাবেক ইউপি চেয়ারম্যান ইবাদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, স্কুলের প্রাক্তন ছাত্র যশোর-২ আসনের জাতীয় সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির। বিশেষ অতিথি ছিলেন, সাবেক প্রধান শিক্ষক ও সাবেক সহকারী সচিব গোলাম মহিউদ্দীন, সাবেক প্রধান শিক্ষক আব্দুস সাত্তার, অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক আছিরউদ্দীন, প্রাক্তন ছাত্র পরিষদের সভাপতি ও প্রাণী সম্পদ অধিদপ্তরের অবসরপ্রাপ্ত পরিচালক মুক্তিযোদ্ধা ড. মহাসিন আলী, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক, ওলিয়ার রহমান, যশোর মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক, অর্থোপেডিক সার্জন ডা. এএইচএম আব্দুর রউফ, প্রাক্তন ছাত্র পরিষদের সাধারন সম্পাদক ও গ্রামীণ ব্যাংকের সিনিয়ন প্রিন্সিপাল অফিসার মোসলেম আলী, প্রাক্তন ছাত্র কুয়েটের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক ইঞ্জিনিয়ার ড. এমএমএ হাসেম ও গৃহ ও গণপূর্ত বিভাগের উপসচিব জিল্লুর রহমান। অন্যান্যদের মধ্যে স্মৃতিচারণ মুলক বক্তব্য রাখেন, ইঞ্জিনিয়ার আব্দুস সামাদ, কৃষিবিদ ইব্রাহিম খলিল, সহকারী অধ্যাপক আব্দুল মোমিন, তফিকুল ইসলাম স্বপন, অধ্যক্ষ সামছুর রহমান, উপাধ্যক্ষ গাজী আব্দুস সাত্তার, জাহাঙ্গীর আলম ফজলু, মাস্টার হেলালউদ্দীন খান, আলহাজ্ব শাহাদৎ হোসেন, সামছুল হক, মশিয়ার রহমান, আবু বক্কর ছিদ্দিক শানা, মাস্টার আব্দুল হাই প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন, প্রাক্তন ছাত্র মোস্তফা আসাদুজ্জামান, সাংবাদিক আবুল কাশেম ও মাস্টার আব্দুল মোনেম।
আলোচনা পর্বে এলাকার গুণীজন ও সফল মানুষগুলো নতুন প্রজন্মের কাছে তাদের সফলতার গল্প তুলে ধরেন। এসময় সকল বক্তা বাঁকড়া উন্নয়নের জন্য যশোর-২ আসনের জাতীয় সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনিরের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নতুন প্রজন্মকে দেশ গড়ার স্বপ্ন দেখতে হবে। বঙ্গবন্ধু ৭১ সালে স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন। সাড়ে সাত কোটি বাঙ্গালীকে স্বপ্ন দেখিয়েছিলেন। তেমনিভাবে জননেত্রী শেখ হাসিনা ১৬ কোটি মানুষকে উন্নত রাষ্ট্র গঠনের স্বপ্ন দেখিয়েছেন। দেশ আজ নি¤œ মধ্যম আয়ের দেশের পরিণত হয়েছে। উন্নত রাষ্ট্র বাস্তবায়নের জন্য আগামীর প্রজন্মের মধ্যে দেশপ্রেম থাকতে হবে।
সন্ধ্যায় এক সাংস্কৃতিক অরুষ্ঠানে গান পরিবেশন করেন, দেশ বরণ্য কন্ঠ শিল্পি নকুল কুমার সহ টিভি, বেতার ও স্থানীয় শিল্পীবৃন্দ।