যশোরের হৈবৎপুরে ১শ’ স্কুল ছাত্রী পেল নতুন বাইসাইকেল

নিজস্ব প্রতিবেদক>
যশোর সদর উপজেলার হৈবৎপুর ইউনিয়নের ১০ শিক্ষা প্রতিষ্ঠানের ১শ’ ছাত্রীর মাঝে বিনামূল্যে নতুন বাইসাইকেল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার নাটুয়াপাড়া আব্দুল গফুর মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে কিরগিজ রিপাবলিকের অনারারি কনসাল জেনারেল কাজী সামসুল হকের অনুদানে এ সাইকেল বিতরণ করা হয়।
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন প্রধান অতিথি হিসেবে ছাত্রীদের হাতে বাইসাইকেল তুলে দেন। এসময় তিনি বলেন আর্থ-সামাজিক উন্নয়নে জাতিকে শিক্ষিত করে গড়ে তুলতে হবে। দেশ এখন অনেক এগিয়ে গেছে। তারপরও সমন্বিত উদ্যোগ ছাড়া রূপকল্প-২১ ও ৪১ বাস্তবায়ন সম্ভব নয়। এজন্য দেশের উন্নয়নে শুধু সরকার নয় সমাজের বিত্তবানসহ সকলকে এগিয়ে আসতে হবে। তবেই দেশ উন্নত থেতে উন্নতর পর্যায় পৌছাবে।
তিনি বলেন সন্তানদের শিক্ষিত করে তোলা হলো সব চাইতে বড় বিনিয়োগ। কারণ এই সন্তানেরা এক দিন দেশের কর্ণধর হবে।
ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতাল ও রির্সাচ ইন্সিটিউটিটের প্রধান নির্বাহী কর্মকর্তা, আব্দুল গফুর মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয় ও মরিয়ম বিবি মহিলা দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা এবং জিএমএসএস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি প্রফেসর ডাক্তার আব্দুর রশীদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক আব্দুল আওয়াল। এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক অসিত কুমার সাহা, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসের পরিদর্শক গাজী হুমায়ুন কবীর, কিরগিজ রিপাবলিকের অনারারি কনসাল জেনারেল কাজী সামসুল হকের ছেলে সমাজসেবক কাজী এহসানুল হক তুহিন, দৈনিক গ্রামের কাগজের সম্পাদক মবিনুল ইসলাম মবিন ও হৈবৎপুর ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইসলাম। অনুষ্ঠানটি পরিচালনা করেন করেন আব্দুল গফুর মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ড. মাহবুবুর রহমান।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আব্দুল আওয়াল শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘তোমাদের লেখাপড়ায় মনোযোগী হতে হবে। ক্লাস ফাঁকি দিয়ে অযথা সময় নষ্ট করা যাবে না। তিনি বলেন, মাদক সমাজকে ধ্বংস করে দেয়। তোমরা মাদককে ঘৃণা করবে। যে বন্ধু তোমার হাতে সিগারেট ধরিয়ে দেয় সে তোমার বন্ধু হতে পারে না। তার থেকে দূরে থাকবে। তবেই তোমরাই আদর্শ মানুষ হবে।