যশোর শহরে এক রাতে ৬ দোকানে চুরি

নিজস্ব প্রতিবেদক>
যশোর শহরের বিভিন্ন এলাকায় গত সোমবার দিবাগত রাতে ৬টি দোকানে চুরির ঘটনা ঘটেছে। এর মধ্যে শহরের নীলগঞ্জে নড়াইল রোডে ১৩টি তালা ভেঙে ৩টি দোকানে চুরির ঘটনা ঘটে। এসব ঘটনায় কোতয়ালি থানায় অভিযোগ দেয়া হয়েছে বলে দোকান মালিকরা জানিয়েছেন।
শহরের নীলগঞ্জ নড়াইল রোডের ঢেউটিনের দোকান মেসার্স রিপন এন্টারপ্রাইজের মালিক রিপন হোসেন জানান, গত সোমবার রাতে তার দোকান ছাড়াও পাশের আশা সাইকেল স্টোর ও ভাই ভাই স্টিল হাউসে চুরি হয়েছে। দুর্বৃত্তরা তিনটি দোকানের ১৩টি তালা ভেঙে ভেতরে ঢুকে নগদ অর্ধলাখ টাকা নিয়ে গেছে। এছাড়াও বিভিন্ন মালামাল চুরি করে নিয়ে গেছে।
তিনি আরও জানান, তাদের এলাকার দোকান পাহারার দায়িত্বে একজন নৈশ প্রহরী রয়েছেন। তা সত্ত্বেও চুরির ঘটনা ঘটায় তারা আতঙ্কিত হয়ে পড়েছেন।
অপরদিকে পুলিশের একটি সূত্র জানায়, একই রাতে শহরের বকুলতলায় একটি পুরানো মোবাইল ফোন মেরামতের দোকান, রেলগেটস্থ পুরনো বেনাপোল বাসস্ট্যান্ড এলাকার আরো একটি মোবাইলের দোকান এবং শহরতলীর শেখহাটিতে আরেকটি দোকানে চুরি হয়েছে।
ভুক্তোভোগিরা জানিয়েছেন, রাতে বিশ্বকাপ ফুটবল খেলা হচ্ছে। চোর চক্র বিশ্বকাপ ফুটবল খেলার নাম করে রাতে জেগে শহরের বিভিন্ন স্থানে ঘুরে ফিরছে। এবং সুবিধামত সময়ে দোকান পাট, ব্যবসা প্রতিষ্ঠান এমনকি বাসাবাড়িতেও চুরি করছে।
এ বিষয়ে কোতয়ালি থানার দায়িত্বপ্রাপ্ত অফিসার্স ইনচার্জ পরিদর্শক (তদন্ত) আবুল বাশার মিয়া বলেছেন, রাতে বিভিন্ন এলাকায় দোকানে চুরি হয়েছে বলে শুনেছি। মঙ্গলবার থেকে পুলিশি টহল জোরদার করা হয়েছে।