সুইজারল্যান্ডকে হারিয়ে শেষ আটে সুইডেন

ক্রীড়া ডেস্ক>১২ বছর পর বিশ্বকাপে ফিরে আসা সুইডেন রাশিয়া বিশ্বকাপে এগিয়ে গেছে আরেক ধাপ। এমিল ফর্সবার্গের একমাত্র গোলে সুইজারল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে উঠেছে ১৯৫৮ বিশ্বকাপের রানার্সআপরা।

সেন্ত পিতার্সবুর্গে সোমবার শেষ ষোলোর ম্যাচটি ১-০ গোলে জিতেছে সুইডেন।

ম্যাচের শুরুতে এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ পেয়েছিল সুইডেন। অষ্টম মিনিটে অফসাইডের ফাঁদ ভেঙে বল ধরে একা ডি-বক্সে ঢুকে পড়েন মার্কাস বার্গ; কিন্তু তার শটটা ছিল না লক্ষ্যের ধারে কাছেও।

২৪তম মিনিটে পাল্টা আক্রমণে জেরদান সাচিরির ক্রসে স্টিভেন সুবারের হেড থাকেনি লক্ষ্যে। চার মিনিট পর সুইডিশ ফরোয়ার্ড ওলা তইভনেনের জোরালো হাফ-ভলি ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক ইয়ান জমের।

বিরতির আগে সহজ সুযোগ এসেছিল দুই দলেরই সামনে। ৩৮তম মিনিটে সুবারের সঙ্গে একবার বল দেওয়া নেওয়া করে ডি-বক্সের মধ্যে থেকে উড়িয়ে মারেন ব্লেরিম জেমাইলি। আর ৪২তম মিনিটে আট গজ দূরে ফাঁকায় বল পেয়ে অবিশ্বাস্যভাবে উড়িয়ে মারেন সুইডেনের মিডফিল্ডার আলবিন একদাল।

৬৬তম মিনিটে কিছুটা সৌভাগ্যের ছোঁয়ায় এগিয়ে যায় সুইডেন। ডি-বক্সের বাইরে থেকে এমিল ফর্সবার্গের নিচু শট গোলরক্ষক বরাবরই যাচ্ছিল। তা ঠেকানোর চেষ্টা করা মানুয়ের আকাঞ্জির পায়ে লেগে দিক পাল্টে বল জালে জড়ায়। কিছুই করার ছিল না জমেরের।