মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় যশোরে দুই ফার্মেসিতে জরিমানা

নিজস্ব প্রতিবেদক>
যশোর শহরের মণিহার এলাকার দুইটি ফার্মেসিতে অভিযান চালিয়ে ২৩ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় মামলা দিয়ে এ জরিমানা আদায় ও বিপুল পরিমাণ ওষুধ জব্দ ও ধ্বংস করা হয়েছে। বুধবার পরিচালিত এ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট কেএম আবু নওশাদ ও প্রীতম সাহা।
আদালতের পেশকার শেখ জালাল উদ্দীন জানান, বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট কেএম আবু নওশাদের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত মণিহার এলাকার লাইফ কেয়ার ড্রাগ হাউজে অভিযান চালান। এ সময় আদালত ওই ফার্মেসি থেকে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ করে। পরে তা ধ্বংস করা হয়। এ ব্যাপারে ফার্মেসি মালিক মঞ্জুরুল মামুনের নামে মামলা দিয়ে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
অপরদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রীতম সাহার নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত মণিহার এলাকার মেহেরুন মেডিকেল হলে অভিযান চালান। এ সময় আদালত সেখান থেকেও মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ এবং পরে তা ধ্বংস করে। এ ব্যাপারে ফার্মেসি মালিক জুলফিকার আলীর নামে মামলা দিয়ে ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানকালে ড্রাগ সুপার রেহান আহমেদ ও আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।