সংবাদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে যশোরে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক>
দৈনিক সংবাদ পত্রিকার সম্পাদক-প্রকাশকসহ যশোরের বিশেষ প্রতিনিধি রুকুনউদ্দৌলাহ্’র বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে)। শনিবার বেলা সাড়ে ১১ টায় প্রেসক্লাব যশোরের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
কর্মসূচি চলাকালে জেইউজে সভাপতি সাজেদ রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি মনোতোষ বসু, জেইউজে’র সাবেক সভাপতি আমিনুর রহমান মামুন ও সাজ্জাদ গনি খান রিমন, সাবেক সাধারণ সম্পাদক সাকিরুল কবীর রিটন, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন যশোরের সভাপতি মনিরুজ্জামান মুনির, আইইডি কর্মকর্তা বিথীকা সরকার প্রমুখ। পরিচালনা করেন জেইউজে’র সাধারণ সম্পাদক হাবিুবর রহমান মিলন।
মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, যশোরের সিনিয়র সাংবাদিক দৈনিক সংবাদ পত্রিকার বিশেষ প্রতিনিধি রুকুনউদ্দৌলাহ্সহ পত্রিকাটির প্রকাশক-সম্পাদক ও ভারপ্রাপ্ত সম্পাদকের বিরুদ্ধে যশোরের আদালতে তিনটি মিথ্যা মামলা দায়ের হয়েছে ষড়যন্ত্রমূলকভাবে। নেতৃবৃন্দ বলেন ষড়যন্ত্রমূলক মামলা-হুমকি দিয়ে সাংবাদিকদের কলমকে বন্ধ করা যাবে না। তাই মামলা প্রত্যাহার এবং ষড়যন্ত্র-চক্রান্তের পথ পরিহার করতে হবে অন্যথায় ধারাবাহিক কর্মসূচির মাধ্যমে ষড়যন্ত্র ও চক্রান্তকারীদের মুখোশ উন্মোচনের ঘোষণা দেন সাংবাদিক নেতৃবৃন্দ।
প্রসঙ্গত, গত ১১ জুন যশোরের ঝিকরগাছার বাঁকড়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ সামছুর রহমান, বাঁকড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রবিউল ইসলাম ও রঘুনাথপুরর মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি এসএম আহম্মেদ ফারুক শান্তি বাদী হয়ে যশোরের আদালতে দৈনিক সংবাদ পত্রিকার বিশেষ প্রতিনিধি রুকুনউদ্দৌলাহ্সহ পত্রিকাটির প্রকাশক-সম্পাদক ও ভারপ্রাপ্ত সম্পাদকের বিরুদ্ধে তিনটি ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করেন।