চকরিয়ায় বাস-মাইক্রো সংঘর্ষে যশোরের ছাত্রদল নেতা ছট্টুসহ নিহত ২

নিজস্ব প্রতিবেদক>
যশোর ছাত্রদলের নেতা সাইদুর রহমান ছট্টুসহ দুইজন কক্সবাজারের চকরিয়া উপজেলায় যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো দুইজন। নিহতরা হলেন, যশোর শহরের শংকরপুর গোলপাতা মসজিদ এলাকার বাসিন্দা মোকছেদ আলীর ছেলে এবং ছাত্রদল যশোর জেলা শাখার সাবেক সহপরিবেশ বিষয়ক সম্পাদক সাইদুর রহমান ছট্টু (৩০) এবং মাইক্রোবাস চালক চাঁচড়া এলাকার মতিয়ার রহমানের ছেলে লিটন।
আহতরা হলেন নিহত ছট্টুর বন্ধু যশোর শহরের রেলগেট এলাকার বাসিন্দা আব্দুল হালিম এবং আরো একজন মাইক্রোবাস চালক।
বুধবার সকাল ১০টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের খুটাখালী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
পুলিশ সূত্রে জানাগেছে, ফেনীগামী স্টার লাইলের একটি যাত্রীবাহী বাস (ঢাকা মেট্রো-ব ১৪-৬৩৭৮) মহাসড়কের খুটাখালী এলাকায় পৌছালে বিপরীত দিক থেকে আসা একটি মাইক্রোবাসের (ঢাকা মেট্রো-চ ১৫-২১৯২) মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে মাইক্রো চালক লিটন নিহত হন। এসময় মাইক্রোবাসে থাকা ছট্টুকে উদ্ধার করে মালুমঘাট হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
মালুমঘাট হাইওয়ে পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শফি আবেদীন জানান, নিহতদের মরদেহ মালুমঘাট হাসপাতালে রাখা হয়েছে। তাদের স্বজনদের খবর পাঠানো হয়েছে। এছাড়া দুর্ঘটনাকবলিত গাড়ি দু’টি জব্দ করা হয়েছে।
যশোরে সাইদুর রহমানের রাজনৈতিক সহকর্মীরা জানিয়েছেন, ছট্টু ও হালিম মাছের পোনার ব্যবসা করেন। তারা মঙ্গলবার রাতে ধানি পোনা অক্সিজেন ব্যাগের মধ্যে করে নিয়ে কক্সবাজারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিলেন। তারা এক সাথে মাছের পোনার ব্যবসা করেন। দুইজনই সদালপী, বিনয়ী এবং অত্যন্ত ভদ্র ছিলেন। এলাকার মানুষের কাছে তারা জনপ্রিয় ছিলেন। তাদের মৃত্যুর সংবাদ যশোরে পৌছা মাত্রই শোকের ছায়া নেমে আসে।