বিএফইউজে নির্বাচন আজ

নিজস্ব প্রতিবেদক>
সাংবাদিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচন আজ শুক্রবার অনুষ্ঠিত হবে। নির্বাচন অনুষ্ঠানের জন্য গঠিত নির্বাচন কমিশন জানিয়েছে, ঢাকাসহ স্ব-স্ব ইউনিটের ভোট সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে।
নির্বাচনে সভাপতি পদে মোল্লা জালাল, আবদুল জলিল ও ওমর ফারুক এই তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মহাসচিব পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন শাবান মাহমুদ ও জাকারিয়া কাজল। এছাড়া ঢাকা থেকে সহ-সভাপতি পদে দুজন, যুগ্ম মহাসচিব পদে সাতজন, দফতর সম্পাদক পদে তিনজন ও নির্বাহী পরিষদ সদস্য পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।
ঢাকার বাইরের ময়মনসিংহ ইউনিট থেকে নির্বাহী সদস্য পদে চারজন, চট্টগ্রাম ইউনিট থেকে সহ-সভাপতি তিনজন, যুগ্ম মহাসচিব পদে পাঁচজন, নির্বাহী পরিষদের সদস্য পদে ছয়জন, খুলনা ইউনিট থেকে সহ-সভাপতি পদে দুজন, নির্বাহী সদস্য পদে তিনজন, যশোর ইউনিট থেকে সহ-সভাপতি একজন, যুগ্ম মহাসচিব পদে একজন ও নির্বাহী পরিষদের সদস্য পদে চারজন প্রতিদ্বন্ধিতা করছেন।
যশোর থেকে সহসভাপতি ( খুলনা বিভাগ) পদে লড়ছেন দৈনিক স্পন্দনের মফস্বল সম্পাদক মনোতোষ বসু, নির্বাহী সদস্যের দুইটি পদের জন্য লড়ছেন গোপীনাথ দাস, জাহিদুল কবীর মিল্টন, নুর ইমাম বাবুল ও ইমরান হাসান টুটুল। এরআগে বিনা প্রতিদ্বন্ধিতায় যুগ্ম মহাসচিব (খুলনা বিভাগ) পদে সাকিরুল কবীর রিটন নির্বাচিত হয়েছেন। প্রেসক্লাব যশোর মিলনায়তনে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহন চলবে। যশোরে ভোটার সংখ্যা ৭৮জন।
নারায়ণগঞ্জ ইউনিটের দুজন নির্বাহী পরিষদ সদস্যকে বিনা প্রতিদ্বন্বিতায়, রাজশাহী ইউনিটের সহ-সভাপতি ও দুজন নির্বাহী সদস্য বিনা প্রতিদ্বন্বিতায়, কুষ্টিয়ায় দুজন নির্বাহী পরিষদের সদস্য বিনা প্রতিদ্বন্বিতায়, কক্সবাজার ইউনিটে দুজন নির্বাহী পরিষদের সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় ও বগুড়া ইউনিটের যুগ্ম মহাসচিব পদে একজন, নির্বাহী সদস্য পদে দুজনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয়েছে।
এর আগে ৬ জুলাই নির্বাচন হওয়ার কথা থাকলেও ৫ জুলাই আদালতের নির্দেশে নির্বাচন স্থগিত করা হয়েছিল। ৮ জুলাই স্থগিতাদেশ উঠিয়ে দেওয়ার পর ১৩ জুলাই নতুন করে নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়। প্রধান নির্বাচন কমিশনার আলমগীর হোসেন বলেন, নির্বাচনের সব প্রস্তুতি শেষ হয়েছে।