’৭১এর ঘাতক দালাল নির্মূল কমিটি যশোর শাখার কর্মিসভা

নিজস্ব প্রতিবেদক>
’৭১এর ঘাতক দালাল নির্মূল কমিটি যশোর শাখার কর্মিসভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে উদীচী যশোর কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কাজী মুকুল। সংগঠনের যশোর শাখার সভাপতি হারুন অর রশিদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা ফিরোজ ইকবাল, আমিরুল ইসলাম রন্টু, এবিএম কামরুজ্জামান, কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক শেখ আলী শাহনেওয়াজ পরাগ, শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাডভোটেক মাহমুদ হাসান বুলু, যশোর পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক যোগেশ দত্ত, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাজেদ রহমান বকুল, বিবর্তনের সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান রিপন প্রমূখ।
প্রধান অতিথি বলেন, ঘাতক দালাল নির্মূল কমিটি মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন এবং স্বাধীনতা বিরোধীদের নির্মূলে কাজ করে যাচ্ছে। যশোরের কমিটি পূণর্গঠন এবং গতিশীল করা জরুরি। সেই লক্ষেই আজকের এই কর্মীসভা। তিনি বলেন, স্বাধীনতা বিরোধীরা আজ সমাজে জেঁকে বসেছে। সম্মিলিত চেষ্টা ছাড়া তাদের নির্মূল করা সম্ভব নয়। তিনি স্বাধীনতার স্বপক্ষের সকলকে একসাথে এই অপশক্তির বিরুদ্ধে রুখে দাড়াতে আহবান জানান।
অন্যান্য বক্তারা বলেন, আজ রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মৌলবাদ উজ্জীবিত। শিক্ষা ব্যবস্থা পারছে না মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষার্থীদের গড়ে তুলতে। সরকার আপোষ করছে মৌলবাদের সাথে। মুক্তিযুদ্ধের চেতনা নয় বরং ক্ষমতায় যাওয়া এবং টিকে থাকাই প্রধান লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে। এ থেকে বের হতে না পারলে জাতিকে চরম মূল্য দিতে হবে। যশোরে ঘাতক দালাল নির্মূল কমিটিকে আরও সক্রিয় ভূমিকা রাখার আহবান জানান তারা।
সভায় আগামী সেপ্টেম্বরের মাঝামাঝি জেলা সম্মেলনের সিদ্ধান্ত হয় এবং হারুন-অর-রশিদকে আহবায়ক এবং যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাজেদ রহমানকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়।