যশোরে বিজিবি’র আড়াই কেজি ২০টি সোনার বার জব্দ, আটক ১

নিজস্ব প্রতিবেদক>
২ কেজি ৬শ’ গ্রাম ওজনের ২০টি সোনার বারসহ জিকরুল আলম (৪৫) নামে এক ব্যক্তিকে আটক করেছে বিজিবি যশোরের ৪৯ ব্যাটালিয়নের সদস্যরা। বুধবার ভোর সাড়ে ৫টার দিকে যশোর-বেনাপোাল সড়কের আমড়াখালি চেকপোস্ট থেকে একটি যাত্রীবাহী বাস থেকে জিকরুলকে আটক করা হয়।
বুধবার দুপুরে বিজিবির যশোর শহরের ঝুমঝুমপুরস্থ ৪৯ ব্যাটালিনের সদর দফতরে এক প্রেসব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়েছে। জিকরুল আলম নড়াইলের লোহাগড়া উপজেলার বড়দিয়া মঙ্গলপুর গ্রামের মৃত আলেক মোল্লার ছেলে।
বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মো. সেলিম রেজা জানিয়েছেন, ঢাকা থেকে ছেড়ে আসা দেশ ট্রাভেলসের একটি বাস বেনাপোলে যাওয়ার উদ্দেশ্যে আমড়াখালি চেকপোস্টে পৌছলে গোপন সংবাদের ভিত্তিতে তল্লাশি করা হয়। বাসযাত্রী জিকরুল আলমকে আটক করে তার দেয়া তথ্যের ভিত্তিতে কোমরের বেল্টের নিচে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা অবস্থায় ২০টি সোনার বার উদ্ধার করা হয়। ওই বারগুলো সে ঢাকা থেকে বেনাপোলে নিয়ে যাচ্ছিল। সেখানে হাতবদল হওয়ার কথা ছিল। জব্দকৃত সোনার বারের মূল্য ১ কোটি ১৪ লাখ ৪০ হাজার টাকা।
আটক জিকরুল আলম জানিয়েছেন, ঢাকা থেকে তিনি ওই সোনার বার গুলো বেনাপোলে নিয়ে যাচ্ছিলেন। সেখানে এক ব্যক্তির কাছে দেয়ার কথা ছিল। কিন্তু তার নাম পরিচয় জানি না। তিনি টাকার বিনিময়ে ওই সোনার বার বহন করছিলেন। সোনার মালিক কে তা তিনি জানেন না।