যশোর স্বামী শাশুড়ি ননদের বিরুদ্ধে যৌতুক মামলা গৃহবধূর

নিজস্ব প্রতিবেদক>
যশোরে স্বামী, শাশুড়ি আর ননদের বিরুদ্ধে যৌতুক নিরোধ আইনে মামলা হয়েছে। মঙ্গলবার রাতে মামলাটি করেন যশোর সদর উপজেলা মথুরাপুর গ্রামের গোলাম মোস্তফার মেয়ে হাজেরা খাতুন (২১)।
আসামিরা হলেন, বাঘারপাড়া উপজেলার দরাজহাট ছাতিয়ানতলা গ্রামের নবীর উকিলের ছেলে মিজানুর রহমান (২৫), নবীর উকিলের স্ত্রী আলেয়া বেগম (৪৫) এবং মেয়ে রিমা আক্তার (২২)।
কোতয়ালি থানায় দায়ের করা এজাহারে উল্লেখ করা হয়েছে। হাজেরার সাথে আড়াই বছর আগে মিজানুরের বিয়ে হয়। দাম্পত্য জীবনে তাদের ৮ মাসের হোসাইন নামে এক পুত্র সন্তান আছে। বিয়ের পর থেকে মা ও বোনের কু পরামর্শে মিজানুর বিভিন্ন সময় হাজেরার কাছে দুই লাখ টাকা যৌতুক দাবি করে আসছে। মেয়ের সুখের কথা চিন্তা করে মিজানুরের কাছে গোলাম মোস্তফা নগদ ৫০ হাজার টাকা আর আরো ৫০ হাজার টাকা সাংসারিক মালামাল দেন। কিন্তু তাতেও মন ভরেনি। ফের আরো এক লাখ টাকার জন্য হাজেরার ওপর মানসিক ও শারীরিক নির্যাতন চালাতে থাকে। ১৫ দিন আগে টাকা জন্য মারপিট করে হাজেরাকে তার ছেলে সন্তানসসহ বাড়ি থেকে তাড়িয়ে দেন আসামিরা। গত ১৯ মার্চ সকালে আসামিরা হাজেরার পিতার বাড়িতে যায় সমস্যার সমাধানের জন্য। সেখানে গণ্যমান্য ব্যক্তিবর্গের সামনে আসামি এক লাখ টাকা যৌতুক দাবি করে। হাজেরা দিতে অস্বীকার করায় তাকে মারপিট করে এবং হুমকি দিয়ে চলে যায়। এই কারণে হাজেরার পিতা গোলাম মোস্তফা বাদি হয়ে কোতয়ালি থানায় একটি অভিযোগ দিলে পুলিশ তা মামলা হিসাবে নথিভূক্ত করে।