কর্মকর্তাদের অসৌজন্যমূলক আচরণে বিএসইসির দুঃখ প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : অসৌজন্যমূলক আচরণের কারণে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সোমবার আয়োজিত সংবাদ সম্মেলন বয়কট করেছিল সাংবাদিকরা। সেই পরিস্থিতির জন্য আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি।

সোমবার রাতে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দুঃখ প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিনিয়োগকারী ও উদ্যোক্তা কনফারেন্স নিয়ে সংবাদ সম্মেলনে শেষে সৃষ্ট অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোটেই কাম্য ছিল না। যেহেতেু সাংবাদিকরা কমিশনের আমন্ত্রণে এসেছিল, সেহেতু উদ্ভূত পরিস্থিতির জন্য কমিশন দুঃখ প্রকাশ করছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, পেশাগত দায়িত্ব পালনে নিয়মের মধ্য থেকে অবাধ তথ্য প্রবাহ নিশ্চিত করার ব্যাপারে সাংবাদিকদের সঙ্গে কমিশন আলোচনা করবে। এছাড়া সমজাতীয় বিভিন্ন প্রতিষ্ঠানে সাংবাদিকদের প্রবেশাধিকারের বিদ্যমান সুযোগ-সুবিধার আলোকে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে সংবাদ সম্মেলনে প্রশ্ন করা ও বিএসইসিতে প্রবেশে কড়াকড়ি নিয়ে সাংবাদিকদের সঙ্গে কমিশনের কর্মকর্তাদের উত্তপ্ত বাক্য বিনিময় হয়। ফলে সাংবাদিকরা কমিশনের সংবাদ সম্মেলন বয়কট করে। এছাড়া কমিশনের এমন আচরণে শেয়ারবাজার সংশ্লিষ্ট সাংবাদিকদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমজেএফ) থেকে নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।