মহান স্বাধীনতা দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক:
মহান স্বাধীনতা দিবসে যশোরে বিজয়স্তম্ভে শ্রদ্ধা নিবেদন, শামস উল হুদা স্টেডিয়ামে কুচকাওয়াজ ও মনোজ্ঞ ডিসপ্লেসহ আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। মঙ্গলবার ভোর ৬টা থেকে শহরের মণিহার বাসস্ট্যান্ড সংলগ্ন বিজয়স্তম্ভে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান প্রধান, মুক্তিযোদ্ধা সংসদ, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীসহ নানা শ্রেনী পেশার মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।
বিজয় স্তম্ভে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক আব্দুল আওয়াল, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক নূর ই আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলাম, পুলিশ সুপার মঈনুল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার, জেলা পরিষদ, জেলা বিএনপি, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সালাউদ্দিন শিকদার, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আনছার উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (‘ক’ সার্কেল) গোলাম রব্বানী, জেলা শিক্ষা অফিসার এএসএম আবদুল খালেক, জেলা ত্রাণ কর্মকর্তা নূরুল ইসলাম, জেলা আইনজীবী সমিতি, ওয়ার্কার্স পার্টি, প্রেসক্লাব যশোর, যশোর সাংবাদিক ইউনিয়ন, সাংবাদিক ইউনিয়ন যশোর, দৈনিক স্পন্দন, দৈনিক লোকসমাজ, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, সম্মিলিত সাংস্কৃতিক জোট, জাতীয় গণতান্ত্রিক পার্টি, সদর উপজেলা আওয়ামী লীগ, জেলা যুবলীগ, শ্রমিকলীগ, মহিলালীগ, কৃষকলীগ, নগর বিএনপি, যুবদল, ছাত্রদল, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, ছাত্রমৈত্রী, জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ, যবিপ্রবি ছাত্রলীগ, বাংলাদেশ পরিবহন সংস্থা শ্রমিক সমিতি, ব্যবসায়ী কল্যাণ সমিতি, যশোর শিক্ষাবোর্ড, পিবিআই, ডেন্টাল সার্জন ফোরাম, কমিউনিটি পুলিশ ফোরামসহ ১০৯টি প্রতিষ্ঠান ও সংগঠন।
সকাল ৯টায় যশোর শামস উল হুদা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় কুচকাওয়াজ ও মনোজ্ঞ ডিসপ্লে অনুষ্ঠিত হয়। সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক আবদুল আওয়াল ও পুলিশ সুপার মঈনুল হক। এছাড়া দিবসটি উপলক্ষে বিভিন্ন সংগঠন দিনব্যাপী আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচি পালন করেছে।