নড়াইলে বিশ্ব অটিজম সচেনতা দিবস পালিত

নড়াইল প্রতিনিধি : নড়াইলে ‘সহায়ক প্রযুক্তির ব্যবহার, অটিজম বৈশিষ্ট্য ব্যক্তির অধিকার’—এ প্রতিপাদ্য সামনে নিয়ে বিশ্ব অটিজম সচেনতা  দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার সকালে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে এ উপলক্ষে সকাল সাড়ে ৯টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যলিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে এসে শেষ হয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা হয়। জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রতন কুমার হালদারের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন—প্রধান অতিথি জেলা প্রশাসক আনজুমান আরা, বিশেষ অতিথি জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. মনিরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়ারুল ইসলাম, নড়াইল পৌরসভার মেয়র মো. জাহাঙ্গীর বিশ্বাস, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, নড়াইলের উপ-পরিচালক চিন্ময় রায়, পরিবার পরিকল্পনা বিভাগ, নড়াইলের উপ-পরিচালক মো. শামছুল আলম প্রমুখ।

এ সময় সরকারি কর্মকর্তা, কর্মচারী বিভিন্ন এনজিও প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

সভাশেষে একটি ট্রাই সাইকেল, দুটি হুইল চেয়ার, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও ক্ষুদ্র সম্প্রদায়ের ৪০ জন শিক্ষার্থীকে ৪ হাজার টাকা করে মোট ১ লাখ ৬০ হাজার টাকার অনুদান, ৪৫ জন অসচ্ছল প্রতিবন্ধী এবং বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর ৫ জনকে ভাতা প্রদান করা হয়।