নুসরাত হত্যার বিচারে আমরণ অনশন করবেন কবি নির্মলেন্দু গুণ

স্পন্দন নিউজ ডেস্ক :

নুসরাত হত্যার বিচারে আমরণ অনশন করবেন কবি নির্মলেন্দু গুণ

ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যাকরীদের বিচার না হলে আমরণ অনশন করার ঘোষণা দিয়েছেন কবি নির্মলেন্দু গুণ।

বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে নিজের ফেসবুকে এক স্ট্যাটাসে তিনি এ ঘোষণা দেন।

স্ট্যাটাসে কবি নির্মলেন্দু গুণ লিখেছেন, ‘রাফির ধর্ষক সিরাজ ও সিরাজকে বাঁচাতে রাফিকে যারা পুড়িয়ে মেরেছে, তাদের কঠিন বিচার হবে। না হলে আমি আমৃত্যু অনশনে বসবো। ১১/০৪/১৯।’

এখন পর্যন্ত তার এই স্ট্যাটাসটি শেয়ার করেছেন ২৩২ জন, মন্তব্য করেছেন ২৩১ জন।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল সকালে আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় যান নুসরাত জাহান রাফি। এসময় কৌশলে তাকে ছাদে ডেকে নিয়ে মুখোশপরা ৪-৫ জন ছাত্রী তার গায়ে আগুন দিয়ে পালিয়ে যায়।

এ ঘটনায় সোমবার বিকেলে অজ্ঞাতদের নামে মামলা দায়ের করা হয়। পরে রাতেই এজাহার পরিবর্তন করে অধ্যক্ষ সিরাজ উদদৌলা ও পৌর কাউন্সিলর মুকছুদ আলমসহ আটজনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন অগ্নিদগ্ধ রাফির বড় ভাই মাহমুদুল হাসান নোমান।

এর আগে ২৭ মার্চ ওই ছাত্রীকে নিজ কক্ষে নিয়ে শ্লীলতাহানির অভিযোগে মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলাকে আটক করে পুলিশ। সে ঘটনার পর থেকে তিনি কারাগারে রয়েছেন। এ ঘটনায় ওই ছাত্রীর মা শিরিন আক্তার বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন।

নুসরাত সোনাগাজী পৌরসভার উত্তর চর চান্দিয়া গ্রামের মাওলানা মুসা মিয়ার মেয়ে।

গত বুধবার রাত সাড়ে ৯টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় নুসরাত মারা যান।