সুন্দরবনের সম্পদ রক্ষায় সকলকে এগিয়ে আসতে হবে : এমপি বাবু

এখন সময়: শুক্রবার, ২৬ এপ্রিল , ২০২৪, ০২:২৮:২২ এম

কয়রা (খুলনা) প্রতিনিধি: কয়রা-পাইকগাছার সংসদ সদস্য আলহাজ আক্তারুজ্জামান বাবু বলেছেন, সুন্দরবন আমাদের সকল ধরনের প্রাকৃতিক দুর্যোগ থেকে বাঁচিয়ে রাখে। এই সুন্দরবনকে টিকিয়ে রাখতে সকলকে এগিয়ে আসতে হবে। সুন্দরবনে বিষ প্রয়োগ করে মাছ শিকার প্রতিরোধে তিনি বলেন, এর সাথে যারা জড়িত থাকুক না কেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। সুন্দরবনের বিকল্প কর্মসংস্থান হিসাবে পরিবেশ বান্ধব পর্যটন ইকো-ট্যুরিজম কেন্দ্র স্থাপন করার কথা উল্লেখ করে তিনি আরও বলেন, জেলে বাওয়ালীদের সহযোগিতার বিষয়টি মন্ত্রণালয়ের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা করা হবে। সুন্দরবন খুলনা রেঞ্জের উদ্যোগে ও সুন্দরবন সুরক্ষা প্রকল্পের সহযোগিতায় সুন্দরবন সুরক্ষা ও সংরক্ষণের নিবেদিত স্বেচ্ছাসেবীদের সমাবেশ ও গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

বৃহস্পতিবার বেলা ১১ টায কাশিয়াবাদ স্টেশন চত্বরে এ সমাবেশে সভাপতিত্ব করেন সুন্দরবন খুলনা অঞ্চলের বন সংরক্ষক মিহির কুমার দো। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ এস এম শফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস ও খুলনার অতিরিক্ত পুলিশ সুপার ডি-সার্কেল সাইফুল ইসলাম।  কাশিয়াবাদ স্টেশন কর্মকর্তা আখতারুজ্জামানের পরিচালনায় এতে মুল প্রবন্ধ উপস্থাপন করেন সুন্দরবন পশ্চিম বন বিভাগের ডিএফও  ড. আবু নাসের মোহসীন হোসেন। গোল টেবিল বৈঠকে আরও বক্তব্য রাখেন খুলনা রেঞ্জের সহকারি বন সংরক্ষক (এসিএফ) এজেডএম হাছানুর রহমান, কয়রা থানার অফিসার ইনচার্জ এবিএম,এস দোহা (বিপিএম), কয়রা উপজেলা সিনিয়র মৎস্য অফিসার আমিনুল হক, ইউপি চেয়ারম্যান এস এম বাহারুল ইসলাম, আলহাজ আব্দুল্যাহ আল মাহমুদ, আলহাজ সরদার নুরুল ইসলাম কোম্পানি, প্রভাষক শাহনেওয়াজ শিকারী, ইউপি সদস্য রমেশ চ্দ্র মন্ডল, আবু সাঈদ মোল্যা প্রমুখ।

অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, মংস্য ব্যবসায়ী, বন বিভাগের কর্মকর্তা-কর্মচারীসহ সুশিল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।