দাকোপের জবাই করা দুই হরিণ ও আলামত উদ্ধার

এখন সময়: বুধবার, ২৪ এপ্রিল , ২০২৪, ০৮:২২:০০ পিএম

আজগর হোসেন ছাব্বির, দাকোপ: দাকোপের বাইনপাড়া এলাকা থেকে  দু’টি জবাই করা হরিণ, রক্ত মাখা বটিসহ আলামত উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় বনবিভাগের পক্ষ থেকে মামলা করা হয়েছে। 

বনবিভাগ সুত্রে জানা যায়, বনবিভাগের সুতারখালী স্টেশন ও শরবত ক্যাম্প কর্মকর্তারা শনিবার ভোরে দাকোপের কালাবগী সুতারখালী এলাকায় অভিযান চালান। অভিযানের খবর পেয়ে শিকারী চক্র পালিয়ে যায়। সকাল ৭ টার দিকে বনরক্ষীরা বাইনপাড়া এলাকার ছিদ্দিক গাজীর বাড়ির সামনে চরের ডোবা এলাকা থেকে দু’টি জবাই করা হরিণ উদ্ধার করে। একই সময় উদ্ধার হওয়া একটি হরিণের পেট থেকে মৃত বাচ্চা পাওয়া যায়। পরবর্তীতে বনরক্ষীরা ছিদ্দিক গাজীর বাড়িতে গিয়ে দেখতে পান, তারা ঘরবাড়ি তালাবদ্ধ করে পালিয়ে গেছে। এ সময় বনরক্ষীরা এলাকাবাসীর উপস্থিতিতে সেখান থেকে রক্ত মাখা বটি দাসহ অন্যান্য কিছু আলামত জব্দ করে।

এ ব্যাপারে সুতারখালী স্টেশন কর্মকর্তা শেখ আসাদুর রহমান বলেন, জব্দকৃত হরিণের মাংসসহ অন্যান্য আলামত আইনী প্রক্রিয়ায় নেয়া হয়েছে। এ ঘটনায় শরবতখালী ক্যাম্পের ওসি দেওয়ান মিজানুর রহমান বাদী হয়ে ছিদ্দিক গাজীকে আসামি করে বন আইনে পি ও আর মামলা হয়েছে বলে তিনি জানিয়েছেন।