চৌগাছায় ঘেরে গ্যাস ট্যাবলেটে মাছ নিধন

এখন সময়: মঙ্গলবার, ১৬ এপ্রিল , ২০২৪, ০৭:২০:৫১ পিএম

চৌগাছা প্রতিনিধি: যশোরের চৌগাছায় মাছের ঘেরে গ্যাস ট্যাবলেট দিয়ে প্রায় দুই লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাতে পৌরসভার ৩ নং ওয়ার্ডের  জিওয়লগাড়ি এলাকায়  এই ঘটনা ঘটেছে।

জানাগেছে জিওয়লগাড়ি বেলেমাঠ গ্রামের মৃত লবাই মন্ডলের ছেলে শওকত আলী ৩ বিঘা জমির  দু’টি ভেঁড়ি লিজ নিয়ে মাছ চাষ করেন। ভেড়িতে কয়েক লাখ টাকার মিশ্র মাছ ছিল। তিনি স্বপ্ন দেখছিলেন লাভবান হওয়ার। কিন্তু দুর্বৃত্তদের দেয়া বিষক্ত গ্যাস ট্যাবলেটে ভেঙে গেল সেই স্বপ্ন।

 

চাষি শওকত আলী জানান, ভেঁড়িতে কে বা কারা গ্যাস ট্যাবলেট দিয়ে ভেঁড়ির সব মাছ মেরে ফেলেছে। বুধবার সকালে শওকত আলী ভেড়িতে যেয়ে এই দৃশ্য দেখতে পান। খবর পেয়ে স্থানীয় কাউন্সিলরসহ এলাকার নারী পুরুষ শিশু মাছ মরা দৃশ্য দেখার জন্য সেখানে ভিড় করে।

তিনি বলেন, এলাকায় কারও সাথে তার কোনো বিরোধ নেই। নিজ গ্রাম বেলেমাঠ ও জিওয়লগাড়ি পাশাপাশি হওয়ায় উভয় গ্রামের সব মানুষের সাথেই রয়েছে সুম্পর্ক রয়েছে তার।  কি কারণে এমন ক্ষতি করা হয়েছে তা নিজেও জানেনা। তিনি বলেন, মূলত মাছচাষ করেই সে জীবিকা নির্বাহ করেন। বছরে দুইবার ভেঁড়ি থেকে মাছ বিক্রি করেন। খরচ খরচা বাদ দিয়ে যা রোজগার হয় তাতেই চলে সংসার।

স্থানীয়রা জানান, শওকত আলী অত্যন্ত হাসিখুশি মনের মানুষ। কোনো মানুষের সাথে তার শত্রুতা আছে এমন মনে হয়না।

পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর সোহেল রানা উজ্জ্বল বলেন, যারাই এই ঘটনার সাথে জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া দরকার।