মণিরামপুরে রাজাকার ফজর আলী আটক

এখন সময়: শুক্রবার, ২৬ এপ্রিল , ২০২৪, ০৯:১০:০৪ এম

নিজস্ব প্রতিবেদক, মণিরামপুর: যশোরের মণিরামপুরে যুদ্ধাপরাধের অভিযোগে ফজর আলী নামে এক পলাতক রাজাকারকে আটক করেছে পুলিশ। তার বিরুদ্ধে আন্তর্জাতিক বিচার ট্রাইব্যুনাল-১ এ যুদ্ধাপরাধীর মামলা বিচারাধীন রয়েছে। আইসিটি বিডি (আইসিটি-১) এ মামলা নম্বর ১০/০১৮। রাজাকার ফজর আলী উপজেলার গোবিন্দপুর গ্রামের মৃত আজগর আলীর ছেলে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানাযায়, রাজাকার ফজর আলী মণিরামপুরের গোবিন্দপুর আলিম মাদরাসা অধ্যক্ষ হিসেবে কর্মরত থেকে অবসরে যান। যুদ্ধাপরাধীর মামলা হলে তিনি আত্মগোপনে চলে যান।

শুক্রবার রাত সাড়ে ১০ টার দিকে মণিরামপুর থানার এএসআই সোহেল রানা পারভেজের নেতৃত্বে পুলিশের একটি দল রাজাকার ফজর আলীর বড় জামাতা আকতারুল ইসলামের টেংরামারি গ্রামের বাড়িতে অভিযান চালান। এ সময় জামাতার বাড়ি থেকে দীর্ঘদিন আত্মগোপনে থাকা ফজর আলী আটক হয়। ফজর আলী একজন তালিকাভূক্ত রাজাকার। মণিরামপুর থানায় রাজাকার তালিকায় তার নাম ১৪৩ নম্বরে রয়েছেন।

এদিকে ফজর আলী আটক হওয়ার খবরে এলাকাবাসি সন্তোষ প্রকাশ করেছে। মুক্তিযুদ্ধকালীন সময় রাজাকার ফজর আলীর কাছে সবসময় রাইফেল থাকতো। কোনো এক সময় ভুলবশত রাইফেলের ট্রিগারে চাপ লাগায় গুলি বেরিয়ে ফজর আলীর হাতের দুইটি আঙ্গুল উড়ে যায়। সেই ক্ষত এখনো বয়ে বেড়ায় রাজাকার ফজর আলী।

এ ব্যাপারে এএসআই সোহেল রানা পারভেজ জানান, বহুদিন ধরে ফজর আলীকে আটকের চেষ্টা চলছিল। কিন্তু বিভিন্ন সময় জায়গা পরিবর্তন করায় তাকে আটক করা যাচ্ছিল না। অবশেষে এদিন রাতে গোপন সংবাদের ভিত্তিতে ফজর আলীকে আটক করা হয়।

থানার ওসি (তদন্ত) গাজী মাহবুবুর রহমান জানান, আটক ফজর আলীকে আন্তর্জাতিক বিচার ট্রাইব্যুনালে পাঠানো হয়েছে।