সাতক্ষীরায় পুলিশ পরিচয়ে ডাকাতিকালে আটক ৬, পিস্তল ও গুলি উদ্ধার

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ০২:৪০:৪৮ এম

শাকিলা ইসলাম জুঁই, সাতক্ষীরা : সাতক্ষীরায় পুলিশ পরিচয়ে ডাকাতির সময় অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত দলের দল নেতা শরীফ হাসানুল বান্নাসহ ৬ জনকে আটক করেছে ডিবি পুলিশ। এসময় তার কাছ থেকে পুলিশের পোশাক, হ্যাডকাপ, পুলিশের ভুয়া আইডি কার্ড, বিদেশি পিস্তল, গুলি, নগদ টাকা, দুটি মোটরসাইকেলসহ ডাকাতি করার অন্যন্য সামগ্রী জব্দ করা হয়েছে।

সোমবার রাত ৩টার দিকে ডাকাত সর্দার শরীফ হাসানুল বান্না ওরফে সুমন ওরফে বাবুকে সদর উপজেলার মাগুরা-মিলবাজার কদমতলা সড়ক সংলগ্ন বৌ-বাজার এলাকা থেকে গ্রেফতার করা হয়। এর আগে তার সহযোগী অপর ৫ জনকে শনিবার বিকেলে সদর উপজেলার ঝাউডাঙ্গা এলাকা থেকে আটক করা হয়। এ সময় কৌশলে ওই আন্তঃজেলা ডাকাত দলের সর্দার তাদের দলনেতা শরীফ হাসানুল বান্না পালিয়ে যায়। সে সাতক্ষীরা সদর উপজেলার নারানজোল গ্রামের রেজাউল ইসলামের ছেলে।

আটককৃত বাকী ৫ সদস্যরা হলো, সাতক্ষীরা সদর উপজেলার কাশেমপুর গ্রামের আব্দুল গফুর সরদারের ছেলে সাব্বির হোসেন (২২), পাথরঘাটা গ্রামের মৃত শেখ মোকলেছুর রহমান ওরফে সোন মিয়ার ছেলে শেখ হাফিজুর রহমান ওরফে সাহেব আলী (৩৩), গোবিন্দকাটি গ্রামের নজরুল মোড়লের ছেলে ইকরামুল মোড়ল (২৪) ও একই গ্রামের রফিকুল ইসলাম সরদারের ছেলে জাহিদ হোসেন (২৭) ও কালিগঞ্জ থানার সোনাতলা এলাকার রাশিদুল কারিকর (৩২)।

সোমবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (্ক্রাইম) কনক কুমার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসাদুজ্জামান, জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক জাহিদ বিন আলম, ডিবি পুলিশের ওসি বাবুল আক্তার প্রমুখ।

পুুলিশ সুপার মোস্তাফিজুর রহমান পিপি এম বার জানান, সাতক্ষীরা পৌরসভার মধুমোল্লারডাঙ্গী এলাকার গরু ব্যবসায়ী শেখ আনোয়ারুল ইসলাম ও তার ছেলে রিফাত হোসেন গরু বিক্রির ২ লাখ ৭০ হাজার টাকা নিয়ে বাড়িতে ফিরছিলেন। পথিমধ্যে যশোর সাতক্ষীরা সড়কের ওয়ারিয়া পূজা মন্ডপের সামনে আসলে তাদেরকে গতিরোধ করে পুলিশ পরিচয়ে একদল ডাকাত। মাদকদ্রব্য থাকার মিথ্যা অভিযোগ তুলে তাদেরকে মাইক্রোবাসে তুলে নিয়ে টাকা কেড়ে নেয় ডাকাতরা। ঝাউডাঙ্গা বাজার পার হয়ে বাবা শেখ আনোয়ারুল ইসলাম ও তার ছেলে রিফাত হোসেনকে মাইক্রোবাস থেকে তাদেরকে নামিয়ে দেয়ার চেষ্টাকালে মাইক্রোড্রাইভার ও তাদের চিৎকারে স্থানীয়দের সহায়তায় ৫ জনকে আটক করে পুলিশ। তবে পালিয়ে যায় দল নেতা শরীফ হাসানুল বান্না।

এ ঘটনায় ভুক্তভোগী শেখ আনোয়ারুল ইসলাম বাদী হয়ে সদর থানায় একটি মামলা করেন। এদিকে দল নেতা শরীফ হাসানুল বান্নাকে সোমবার রাত ৩টার দিকে সদর উপজেলার মাগুরা মিলবাজার কদমতলা সড়ক সংলগ্ন বৌ-বাজার এলাকা থেকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে জব্দ করা হয় পুলিশের পোশাক,  পুলিশের ভূয়া পরিচয়পত্র, বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলি, এক জোড়া হ্যান্ডক্যাপ, নগদ ৩৩ হাজার টাকা, দু’টি মোটরসাইকেল সহ ডাকাতি করার কাজে ব্যবহৃত অন্যান্য সামগ্রী। গ্রেফতারকৃতরা আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য বলে জানান পুলিশ সুপার। তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে সদর থানায় আরও একটি মামলা দায়ের হয়।