মাদরাসা ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় পিতা-চাচাকে মারধর

এখন সময়: শুক্রবার, ১৯ এপ্রিল , ২০২৪, ১২:১৪:২১ পিএম

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি: কালীগঞ্জে নবম শ্রেণির ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় পিতা ও চাচাকে মারধরের অভিযোগ উঠেছে। এ ঘটনায় রাতে ছাত্রীর বাবা ৮ জনের নাম উল্লেখ করে কালীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। ভিকটিম মাদরাসা ছাত্রী ষাটবাড়িয়া আলিম মাদরাসার ৯ম শ্রেণির ছাত্রী। সোমবার বিকালে কালীগঞ্জ উপজেলার গয়েশপুর গ্রামে এ ঘটনা ঘটে।

অভিযোগে উল্লেখ করা হয়, গত ৭ দিন আগে ষাটবাড়িয়া আলিম মাদরাসা থেকে বাড়ি ফেরার পথে একই মাদরাসার ছাত্র রাব্বি, সাঈদ ও জীবন নামে কতিপয় ছাত্র ওই ছাত্রীকে উত্যক্ত করে। এ সময় তারা একটি বোতলে কিছু ভরে ওই ছাত্রীর গায়েও নিক্ষেপ করে। ঘটনার পর বাড়িতে এসে ছাত্রীটি তার পরিবারকে জানায়। এ নিয়ে স্থানীয়দের সাথে বসে বিষয়টির সুরহার জন্য সোমবার বিকালে সালিশ বসার কথা ছিল। কিন্তু মীমাংসায় না বসে বিকালে গয়েশপুর গ্রামের মাঠে জমি চাষের সময় ৭/৮ জন যুবক ছাত্রীর চাচা আফজাল হোসেনকে পিটিয়ে জখম করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

হাসপাতালে ভর্তি আফজাল হোসেন জানান, তার ভাইজিকে উত্যক্ত করার প্রতিবাদ করাতে বখাটেরা তাকে রড দিয়ে পিটিয়ে জখম করেছে।

ছাত্রীর বাবা জানান, মাদরাসা থেকে বাড়ি ফেরার পথে রাব্বি, সাঈদ ও জীবন নামের কয়েকজন ছেলে তার মেয়েকে উত্যক্ত করে। এরপর তারা একটি বোতলে মুত্র ভরে তার শরীরে নিক্ষেপও করে। ঘটনার পর তার মেয়ে বাড়ি এসে কান্নাকাটি করলে তিনি প্রতিবাদ করতে যান। এ সময় তাকেও মারধর করা হয়। বিষয়টি মাদরাসার সুপারকে জানালে তিনি গ্রামে বসা-উঠা করে মীমাংসার পরামর্শ দেন। এরপর স্থানীয়দের সাথে বসে বিষয়টি নিয়ে সোমবার বিকালে মীমাংসার কথা ছিল। কিন্তু হঠাৎ করেই বিকালে মাঠে কাজ করার সময় তার ভাইকে রড দিয়ে পিটিয়ে আহত করা হয়। বর্তমানে সে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে।

ষাটবাড়িয়া আলিম মাদরাসার প্রিন্সিপাল ইমরানুর রহমান জানান, বিষয়টি তিনি শুনেছেন। মাদরাসা থেকে বাড়ি ফেরার পথে ঘটনাটি ঘটে। মাদরাসার বাইরে ঘটনা ঘটায় তিনি গ্রামে মীমাংসা করার পরামর্শ দিয়েছেন। এছাড়াও অভিযুক্ত ওই ছাত্রদেরকে ডেকে তিনি বকাঝকাও করেছেন। 

কালীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ আব্দুর রহিম মোল্লা জানান, সোমবার রাতে ওই ছাত্রীর বাবা থানায় একটি মামলা দায়ের করেছেন। ঘটনাটি নিয়ে উভয় পক্ষই পাল্টাপাল্টি মারামারিতে জড়িত। বিষয়টি তদন্ত করে দ্রুত ব্যবস্থা নিবেন বলে জানান তিনি।