মোংলায় সেপটিক ট্যাংকে পড়ে শিশুর মৃত্যু

এখন সময়: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল , ২০২৪, ০১:২৯:৩৬ এম

মো. এরশাদ হোসেন রনি, মোংলা : মোংলায় নির্মাণাধীন সেপটিক ট্যাংকে পড়ে ইয়ামিন নামে দুই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে।

শনিবার (৩০ জুলাই) সকাল ১০ দিকে উপজেলার পৌর শহরের ৬ নম্বর ওয়ার্ডের কবরস্থান রোডের দিগন্ত কলোনীতে এ ঘটনা ঘটে। শিশু ইয়ামিন ওই এলাকার বাবুল হোসেনের ছেলে।

স্থানীয়রা জানায়, শনিবার সকালে বাড়ির উঠানে খেলছিল শিশুটি। এক পর্যায়ে বাড়ির লোকজনের অগোচরে সে বাড়ির পাশেই নির্মাণাধীন সেপটিক ট্যাংকিতে পড়ে যায়। পরে বাড়ির লোকজন তাকে না পেয়ে খোঁজাখুঁজি করে। একপর্যায়ে তারা সেপটিক ট্যাংকের পানি থেকে শিশুটিকে মৃত অবস্থায় উদ্ধার করে।

স্থানীয়রা জানান, সম্পূর্ণ কন্টাকটার এর কারণে শিশুটির মৃত্য হয়েছে। আমরা এর সুষ্ঠু বিচার চাই, যাতে করে এভাবে আর কোনো শিশু মৃত্যু বরণ না করে।

কাউন্সিলর জি এম আল আমিন বলেন, বাচ্চাটি তার নানা বাড়িতে বেড়াতে আসছিলো। খেলতে খেলতে একপর্যায়ে বাচ্চাটি নির্মাণাধীন সেপটিক ট্যাংকিতে পড়ে মারা যায়। এটি সম্পূর্ণ কন্টাকটার এর অবহেলার কারণে হয়েছে। আমরা তাকে বার বার বলা সত্বেও তারা গাফিলতি করে কাজটি সম্পন্ন করেনি।

বিসমিল্লাহ এন্টারপ্রাইজ এর এমডি মো. রাব্বি বলেন, আমরা বৃষ্টির জন্য কাজটি করতে পারিনি। বৃষ্টির সিজন শেষ হলে ওয়ালের কাজ ধরবো।

মোংলা থানার তদন্ত (ওসি) বিকাশ চন্দ্র ঘোষ  বলেন, এ ঘটনায় অপমৃত্যু মামলা নিয়ে আমরা তদন্ত করবো। তদন্ত করার পর আমরা আইনানুগ ব্যবস্থা নিবো। শিশুটির বাবা মোংলা থানায় একটি অপমৃত্যুর মামলা করবেন।