বাঘারপাড়ায় মুক্তিযোদ্ধা ওসমান গনিকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন 

এখন সময়: সোমবার, ২৯ এপ্রিল , ২০২৪, ০৬:৪৯:০৫ এম

 

বাঘারপাড়া প্রতিনিধি: বাঘারপাড়া উপজেলার ৮ নম্বর বাসুয়াড়ি ইউনিয়নের সাইটখালি গ্রামের বীর মুক্তিযোদ্ধা ওসমান গনিকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে । রোববার উপজেলা নির্বাহী অফিসার  হোসনে আরা তান্নীর উপস্থিতিতে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহাদাত হোসেনের নেতৃত্বে একদল পুলিশ গার্ড অব অনার প্রদান করেন। এদিন জোহর বাদ মৃতের জানাজা সাইট খালি কেন্দ্রীয় ঈদগাঁ ময়দানে অনুষ্ঠিত হয়। জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

গত ২ মার্চ শনিবার আনুমানিক সকাল ১০টায় কুমিল্লার সরকারি সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বীর মুক্তিযোদ্ধা মো. ওসমান গনি (৭৫) ইন্তেকাল করেন (ইন্না-লিল্লাহী.....রাজিউন)। মৃত্যুকালে  ১ ছেলে ২ মেয়ে ও স্ত্রীসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যু সংবাদ মুহূর্তের মধ্যে মুঠোফোনের মাধ্যমে ছড়িয়ে পড়লে দূরদূরান্ত থেকে স্বজনরা শেষবারের মতো একনজর দেখার জন্য ছুটে  আসেন মৃতের বাড়িতে।

তার জানাজায় শরিক হন উপজেলার কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা জনপ্রশাসন মন্ত্রণালয়ের সাবেক উপসচিব মো.আনিসুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো.হাসান আলী, মো. ছদর উদ্দিন, মো. লোকমান হোসেন, মো. আইয়ুব হোসেন, মো. মিন্টু মিয়া, মো. আফছার আলী, মো. ফছিয়ার রহমান, বীর মুক্তিযোদ্ধা মো. মশিউর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আ. রউফ মোল্লা, বাসুয়াড়ী ইউনিয়নের চেয়ারম্যান মো. আমিনুর সরদার ও সাবেক ইউনিয়ন চেয়ারম্যান আবুল কালাম মোল্লা এবং মো. আবু সাইদ সরদার। এছাড়া উপজেলা হাজী কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. রোস্তম আলী, সহসভাপতি মো. আ. মজিদ আনোয়ার, জামদিয়া ইউনিয়নের সভাপতি মো. খলিলুর রহমান, বাসুয়াড়ী ইউনিয়নের সভাপতি মো.আকমত আলীসহ এলাকার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ মৃতের জানাজা ও দাফন কাজে শরীক হয়। মৃতের জানাজার নামাজের ইমাম ছিলেন মৃতের ভাগ্নে মাওলানা আব্দুর রাজ্জাক। দাফন শেষে দোয়ার অনুষ্ঠান পরিচালনা করেন তিনি।