দাকোপের বারুইখালীতে  নারী দিবস পালিত

এখন সময়: মঙ্গলবার, ৩০ এপ্রিল , ২০২৪, ১১:০৭:৪৭ পিএম

 

দাকোপ প্রতিনিধি: দাকোপের পানখালী ইউনিয়নের  বারুইখালী প্রণবমঠ প্রাঙ্গণে আন্তর্জাতিক নারী দিবস অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে কমিউনিটি বেইজড ক্লাইমেট রেজিলিয়েন্ট ফিশারিজ অ্যান্ড অ্যাকোয়া কালচার ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ প্রকল্পের আওতায় দিবসটি পালনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মৎস্য অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রকল্পপ পরিচালক সমীর কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় গ্রামীন নারীদের সমস্যা ও চ্যালেঞ্জ নিয়ে খোলামেলা আলোচনা করা হয়।

উপস্থিত নারীগণ সকল সামাজিক বাধা পেরিয়ে উন্নয়নের সোপানে পা রাখার জন্য অভিমত ব্যক্ত করেন। অনুষ্ঠানে চিলড্রেন পার্ক স্কুলের ১৫ ছাত্রছাত্রী সৃষ্টিশীল নারী উন্নয়ন ও নারীদের চ্যালেঞ্জ নিয়ে একটি অংকন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে তাদের আঁকা ৩৫টি ছবি প্রদর্শিত হয়। এছাড়াও নারী-পুরুষ যুগলদের নিয়ে ৭টি রেপলিকা পুুকুরে মাছ ধরার উপর একটি আনন্দময়  প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনুুষ্ঠানে অংশগ্রহণকারী সকল শিশুকে সম্মাননা স্মারক এবং প্রতিযোগিতায় অংশগ্রহণকারী নারী-পুরুষ ৭যুগলকে বিশেষ পুরস্কার দেয়া হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতিসংঘের খাদ্য ও কৃষিসংস্থার ডেপুটি এফএওআর দিয়াসানিয়ু। আলোচনা করেন সিনিয়র টেকনিক্যাল অ্যাডভাইজার মুছা বিনরম্যান, ন্যাশনাল প্রজেক্ট কো-অর্ডিনেটর ড. মো. আবুল হাছানাত, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রণজিৎ কুমার।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জাতিসংঘের খাদ্য ও কৃষিসংস্থার জাতীয় পর্যায়ের কনসালটেন্ট হেনাবাড়ুই, মাছুদুররহমান ও রফিকুল ইসলাম খান।