কালিগঞ্জে ইউপি সদস্যের বিরুদ্ধে জেলা পরিষদের গাছ আত্মসাত চেষ্টার অভিযোগ

এখন সময়: বুধবার, ১ মে , ২০২৪, ১০:৩৭:০৮ এম

 

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি: সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের মেম্বার আফছার উদ্দীনের বিরুদ্ধে জেলা পরিষদের দুটি গাছ আত্মসাত চেষ্টার অভিযোগ উঠেছে। তিনি ওই দুটি গাছের ডালপালা ২৭ হাজার টাকায় বিক্রি করে দিয়েছেন। ইউনিয়নটির পারুলগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক উপজেলা পরিষদের চেয়ারম্যানকে বিষয়টি লিখিতভাবে জানিয়েছেন। সীমানা প্রাচীর নির্মাণের সময় বিদ্যালয় সংলগ্ন গাছ দুটি কাটা হয়।

সীমানা প্রাচীর নির্মাণকালে বিদ্যালয় সংলগ্ন দুটি বড় গাছ কেটে ফেলার প্রয়োজন পড়ে। ওই গাছ দুটির মালিকানা দাবি করে স্কুল কর্তৃপক্ষ। ডালপালা বিক্রি ও গাছের গুড়ি সরকারিভাবে নিলামের ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতিও নেয়া হয়। কিন্তু স্থানীয় ইউপি সদস্য আফছার উদ্দীন ওই দুটি গাছ জেলা পরিষদের বলে দাবি করে নিজেই বিক্রির উদ্যোগ নেন। একপর্যায়ে তিনি  দুটি গাছের ডালপালা ২৭ হাজার টাকায় বিক্রি ও গাছের গুড়ি দুটি স্কুল কর্তৃপক্ষের জিম্মায় না দিয়ে কৌশলে আত্মসাতের চেষ্টা করেন।

বিষয়টি অবগত হয়ে ক্লাস্টারের দায়িত্বপ্রাপ্ত উপজেলা সহকারী শিক্ষা অফিসারের নির্দেশে স্কুলের প্রধান শিক্ষক বিষয়টি উপজেলা শিক্ষা কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যানকে লিখিত ভাবে জানান। এ নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হলে জেলা পরিষদ সদস্য শেখ ফিরোজ কবির কাজল গাছ ও গাছের গুড়ি দুটি জেলা পরিষদের ডাকবাংলা চত্বরে নিয়ে গিয়ে রেখেছেন।

জেলা পরিষদ সদস্য শেখ ফিরোজ কবির কাজল বলেন, খবর পেয়ে দুটি গাছ কালিগঞ্জ ডাকবাংলা চত্বরে এনে রেখেছি। তবে ডালপালা বিক্রির ২৭ হাজার টাকা ফেরত পাইনি।

বক্তব্য জানতে মোবাইল ফোনে কল করা হলে ইউপি সদস্য আফছার উদ্দীন গাছের ডালপালা বিক্রির বিষয়টি স্বীকার করে বলেন, ২৭ হাজার টাকায় বিক্রি করলেও গাছ কাটার মজুরি বাবদ কিছু টাকা ব্যয় হয়েছে। ফিরোজ কবির কাজলের সাথে কথা বলে বিষয়টির সুরাহা করবো।