লোহাগড়ার ইউএনওকে অশ্লীল ভিডিও ভাইরালের হুমকি, দেহরক্ষী গ্রেফতার

এখন সময়: মঙ্গলবার, ৩০ এপ্রিল , ২০২৪, ০৫:০০:১৮ এম

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) দেহরক্ষী আনসার সদস্য আকাশ বিশ্বাসকে (২৭) গ্রেফতার করেছে পুলিশ। অশ্লীল ভিডিও ভাইরাল করার ভয় দেখিয়ে চাঁদা আদায়ের অভিযোগে শুক্রবার তাকে গ্রেপ্তার করা হয়। লোহাগড়া থানার ওসি কাঞ্চন কুমার রায় বিষয়টি নিশ্চিত করেছেন। লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ভয় দেখিয়ে চাঁদা আদায়ের ঘটনায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।
গ্রেপ্তার হওয়া আকাশ খুলনার ডুমুরিয়া উপজেলার রংপুর গ্রামের মৃত নিহার বিশ্বাসের ছেলে। গত দুই বছর ধরে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার দেহরক্ষীর দায়িত্ব পালন করছেন ।
লোহাগড়ার ইউএনও অনিমেষ বিশ্বাসকে অশ্লীল ভিডিও ভাইরাল করার ভয় দেখিয়ে কয়েক দফায় প্রায় ১০ লাখ টাকা চাঁদা আদায় করে অজ্ঞাত পরিচয় ব্যক্তিরা। এ ঘটনায় ইউএনওর স্ত্রী বিপাশা বিশ্বাস লোহাগড়া থানায় অজ্ঞাত পরিচয় আসামিদের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করেন। ওই মামলায় ইউএনওর দেহরক্ষী আকাশ গ্রেফতার হয়েছে।
এ বিষয়ে ইউএনও অনিমেষ বিশ্বাসের স্ত্রীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি। তবে ইউএনওর দাবি, তার স্ত্রীর করা চাঁদাবাজি মামলার ব্যাপারে তিনি কিছুই জানেন না। তাকে মামলার বিষয়ে কিছু জানানো হয়নি।
লোহাগড়া থানার ওসি কাঞ্চন কুমার রায় বলেন, একটি চাঁদাবাজি মামলায় সম্পৃক্ততার কারণে আকাশকে গ্রেপ্তার করা হয়েছে। পরে জানতে পেরেছি তিনি আনসার সদস্য ও ইউএনওর দেহরক্ষী। তাই বিষয়টি সংশ্লিষ্ট বিভাগকে জানানো হবে। চাঁদাবাজ চক্রকে ধরতে অভিযান অব্যাহত আছে।
মামলার বিবরণে জানা যায়, গত ১৭ ফেব্রুয়ারি অজ্ঞাতনামা এক ব্যক্তি লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার ব্যবহৃত নম্বরের হোয়াটসঅ্যাপে কল করে বলে একটি অশ্লীল ভিডিও আছে। ১০ লাখ টাকা না দেয়া হলে ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করে দেয়া হবে। একাধিকবার ওই ব্যক্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও তার স্ত্রীর মোবাইল ফোনে কল করে হুমকি দেয়।
ইউএনওর স্ত্রী বিপাশা বিশ্বাস তার স্বামীর সম্মান ও জীবনের নিরাপত্তার কথা ভেবে হুমকিদাতার ব্যাংক একাউন্টে কয়েক দফায় ৮ লাখ ৯৪ হাজার টাকা দেন। হুমকিদাতার নির্দেশনায় টাকা পাঠানোর দিনে ইউএনওর গাড়িতে থাকা তার দেহরক্ষী আনসার সদস্য আকাশ ডাচ বাংলা ব্যাংকের বুথ থেকে একাউন্টে টাকা পাঠানোর পরামর্শ দেন। এ কথার সূত্র ধরে আনসার সদস্য আকাশকে সন্দেহ করেন ইউএনওর স্ত্রী বিপাশা বিশ্বাস।
গত মঙ্গলবার (১২ মার্চ) বিকেলে খুলনার ডুমুরিয়া থেকে ছুটি শেষে কাজে যোগদানের উদ্দেশ্যে আকাশ লোহাগড়ার লক্ষীপাশা বাসস্ট্যান্ডে নামলে পুলিশ তাকে গ্রেপ্তার করে। এরপর মঙ্গলবার রাতেই তার বিরুদ্ধে মামলা হয়। আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়।