অভয়নগরে শ্রীরামকৃষ্ণের জন্মোৎসব উদযাপন

এখন সময়: রবিবার, ২৮ এপ্রিল , ২০২৪, ০৫:১৮:৪৬ পিএম

 

অভয়নগর (যশোর) প্রতিনিধি: যশোর-৪ আসনের সংসদ সদস্য ও অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক বাবুল বলেছেন, সৃষ্টির সেবা করার পাশাপাশি পরকালের জন্য ধর্মপালন করতে হবে। ধর্মীয় অনুষ্ঠান থেকে জ্ঞান অর্জন করে তা মানুষের মাঝে বিলিয়ে দিতে হবে। সেক্ষেত্রে মানুষের প্রয়োজন নৈতিক শিক্ষা। আর সেই নৈতিক শিক্ষার ক্ষেত্রে ধর্মগ্রন্থের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। যশোরের অভয়নগরে যুগাবতার ভগবান শ্রীরামকৃষ্ণ দেবের ১৮৯তম জন্মোৎসব উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ১৭ মার্চ আজকের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মগ্রহণ করেছিলেন। তিনি বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক চেতনার রাষ্ট্রে পরিণত করতে স্বপ্ন দেখেছিলেন। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়ন করেছেন তারই যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার দুপুরে রামকৃষ্ণ সেবাসংঘ নওয়াপাড়া’র আয়োজনে স্টেশন বাজার কালীবাড়ি প্রাঙ্গণে অনুষ্ঠিত জন্মোৎসব উদযাপন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, যশোর রামকৃষ্ণ মিশন ও আশ্রমের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী জ্ঞানপ্রকাশানন্দজী মহারাজ। সম্মানিত অতিথির বক্তব্য রাখেন, কলকাতা বাগবাজার মাসিক উদ্বোধনের সম্পাদক শ্রীমৎ স্বামী কৃষ্ণনাথনন্দজী মহারাজ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, যশোর রামকৃষ্ণ মিশন ও আশ্রমের সহসম্পাদক শ্রীমৎ স্বামী আত্মবিভানন্দজী মহারাজ, নওয়াপাড়া পৌরসভার মেয়র ও অভয়নগর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুশান্ত কুমার দাস শান্ত। অনুষ্ঠান সঞ্চালনা করেন, প্রভাষক দেবাশীষ রাহা।

এর আগে সকাল ৯ টায় ঠাকুর, মা, স্বামীজীর বিশেষ পূজা ও সকাল ১০ টায় স্থানীয় শিল্পীবৃন্দের অংশগ্রহণে ধর্মীয় সংগীত পরিবেশন করা হয়।