নগদ ২ লাখ টাকা ও ৫ ভরি স্বর্ণালংকার লুট

কালিগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, হামলায় আহত ৬

এখন সময়: বুধবার, ১ মে , ২০২৪, ০৬:৩২:২৬ পিএম

 

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি: সাতক্ষীরার কালিগঞ্জে একটি পরিবারের সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ২ লাখ টাকা ও ৫ ভরি স্বর্ণালংকারসহ ৮ লক্ষাধিক টাকার মালামাল লুট করেছে ডাকাত দল।  গ্রামবাসীর ধাওয়ায় পালানোর সময় ডাকাত দলের ছোড়া বোমার বিস্ফোরণ ও গুলিতে আহত হয়েছেন ৬ জন। শুক্রবার রাত আড়াইটার দিকে উপজেলার চাম্পাফুল ইউনিয়নের ইউসুফপুর গ্রামে শাহিনুর গাজীর বাড়িতে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী গৃহকর্তা ইউসুফপুর গ্রামের আব্দুর রহিম গাজীর ছেলে শাহিনুর রহমান গাজী জানান, শুক্রবার গভীর রাতে ৫/৬ জনের সশস্ত্র ডাকাত দল বাড়ির প্রাচীর ও গেটের তালা ভেঙে ভেতরে প্রবেশ করে। এ সময় তারা অস্ত্রের মুখে তাকেসহ পরিবারের সদস্যদের একটি কক্ষে নিয়ে হাত, পা ও মুখ বেঁধে জিম্মি করে নগদ ২ লা টাকা ও ৫ ভরি স্বর্ণালংকারসহ ৮ লক্ষাধিক টাকার মালামাল লুট করে।

তিনি আরো জানান, ঘণ্টাব্যাপী ডাকাতি শেষে চলে যাওয়ার সময় তাদের চিৎকারে এলাকাবাসী ডাকাত দলকে ধাওয়া করলে তাদের ছোড়া বোমার বিস্ফোরণ এবং গুলিতে আহত হন ৬ গ্রামবাসী। আাহদের মধ্যে গ্রামের হাফিজুর রহমানের ছেলে কাজল (৪৪) ও মাজেদ সরদারের ছেলে সাইদুল্লাহকে (২২) গুরুতর জখম অবস্থায় প্রথমে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরবর্তীতে তাদের সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

অন্য আহতরা হলেন, শেখ আক্তার হোসেনের জমজ ছেলে কলেজ ছাত্র হাসান (১৮) ও হোসেন (১৮), আব্দুল লতিফের ছেলে রাহাত (১৭) ও কওছার আলীর ছেলে রুবেল হোসেন (১৭)। তাদেরকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়।

ডাকাতির খবর পেয়ে শনিবার ভোরে কালিগঞ্জ থানার ওসি মো. শাহিন পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়। বেলা ১ টার দিকে কালিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আমিনুর রহমান ও সাতক্ষীরা জেলা গোয়েন্দা পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. শাহিন বলেন, থানা পুলিশ, ডিএসবি ও ডিবি পুলিশ তদন্তে নেমেছে। আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।